শনিবার, মে ২৫, ২০২৪

অনলাইনে পুষ্টি’র বার্ষিক কর্মপরিকল্পনা দক্ষতা বিষয়ে দিনব্যাপী প্রশিক্ষন

সিসিএন রিপোর্ট:

কক্সবাজার সিভিল সার্জন অফিস , বাংলাদেশ জাতীয় পুষ্টি পরিষদের এবং নিউট্রিশন ইন্টারন্যাশনালের AMAN প্রকল্পের সহায়তায় কক্সবাজার জেলার বিভিন্ন উপজেলার সরকারি দপ্তরের পরিসংখ্যানবিদদের জন্য অনলাইনে পুষ্টি’র বার্ষিক কর্ম পরিকল্পনা অনলাইনে এন্ট্রি এবং এর অগ্রগতি পরিবীক্ষণ বিষয়ক একদিনের প্রশিক্ষণ ( ৮ আগস্ট) কক্সবাজারের একটি তারকা মানের হোটেলে অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন ভারপ্রাপ্ত সিভিল সার্জন ডা. রাদিয়া আফরোজ।
প্রধান অতিথির বক্তব্য রাখেন বাংলাদেশ জাতীয় পুষ্টি পরিষদের পরিচালক ডা. তাহেরুল ইসলাম খান, বিশেষ অতিথি বাংলাদেশ জাতীয় পুষ্টি পরিষদের উপ-পরিচালক ডা. আকতার ইমাম , উপ-পরিচালক ডা. নুসরাত জাহান মিথেন, উপ- পরিচালক ডা. নুসরাত জাহান এবং নিউট্রিশন ইন্টারন্যাশনালের ট্যাকনিক্যাল এডভাইজার ইফতিয়া জেরিন।
আরো বক্তব্য রাখেন, মৎস্য, প্রাণ সম্পদ এবং কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের জেলা পর্যায়ের কমকর্তাগণ। অনুষ্ঠানে বিভিন্ন উপজেলা থেকে আগত স্বাস্থ্য পরিবার পরিকল্পনা, কৃষি, মৎস্য প্রাণী সম্পদ, মহিলা বিষয়কসহ বিভিন্ন সরকারি দপ্তরের পরিসংখ্যানবিদদের তাদের সংশ্লিষ্ট দপ্তরের পুষ্টি বিষয়ক বার্ষিক কর্ম- পরিকল্পনা বাংলাদেশ জাতীয় পুষ্টি পরিষদের অনলাইন ড্যাশ-বোর্ড এন্ট্রি’র বিষয়ে হাতে কলমে প্রশিক্ষণ দেওয়া হয়।

প্রশিক্ষনে অতিথিরা বলেন, স্বাস্থ্যবান জাতি গঠন হলেই দেশ শক্তিশালী রাষ্ট্রে পরিণত হবে। এর জন্য সর্বস্তরের মানুষের জন্য পুষ্টি সুনিশ্চিত করতে হবে। “সবার জন্য পুষ্টি “এটা বাস্তবায়নে বাংলাদেশ জাতীয় পুষ্টি পরিষদ দেশব্যাপী কাজ করছেন। তারই অংশ হিসেবে কক্সবাজারের বিভিন্ন সরকারি দপ্তরের পরিসংখ্যানবিদসহ অন্যান্য স্টাফদের অনলাইনে কার্যক্রম পরিচালনার জন্য দক্ষ করে গড়ে তোলার লক্ষ্যে পুষ্টি জাতীয় কর্মপরিকল্পনা বিষয়ক কর্মশালার আয়োজন করে। এতে কৃষি, মৎস্য, স্বাস্থ্যসহ সংশ্লিষ্ট বিভিন্ন দপ্তরের স্থানীয় পর্যায়ের কর্মপরিকল্পনা করা হয়।
প্রশিক্ষণে বলা হয়, পুষ্টি বিষয়ক বার্ষিক কর্ম পরিকল্পনা নিয়মিত প্রনয়ন অনলাইনে তা এন্ট্রি এবং তার নিয়মিত অগ্রগতি যেন তদারকি করা হয়।

প্রশিক্ষণে কক্সবাজার সদর, টেকনাফ, উখিয়া ও কুতুবদিয়া উপজেলার বিভিন্ন সরকারি দপ্তরের পরিসংখ্যানবিদসহ সংশ্লিষ্ট অন্যান্য স্টাফরা অংশগ্রহণ করেন।

অনুষ্ঠান সঞ্চালনা করেন সিভিল সার্জন অফিসের মেডিকেল অফিসার ডাক্তার শাহ ফাহিম আহমেদ ফয়সাল।

আরও

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ খবর