মঙ্গলবার, জুন ১৮, ২০২৪

অবরোধে জনগণের নিরাপত্তায় সারাদেশে র‍্যাবের ৪৬০ টহল দল, ১৫২ প্লাটুন বিজিবি

সিসিএন অনলাইন ডেস্ক:

বিএনপি-জামায়াত ও সমমনা দলগুলোর ডাকা তৃতীয় দফায় ৪৮ ঘন্টার অবরোধে জনগণের জননিরাপত্তায় সারাদেশে র‍্যাবের ৪৬০ টি টহল দল নিয়োজিত আছে। এছাড়াও সারাদেশে ১৫২ প্লাটুন বিজিবি করা হয়েছে।

রোববার (১২ নভেম্বর) সকালে র‍্যাবের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইং পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন এসব তথ্য নিশ্চিত করেছেন। এছাড়াও বিজিবির জনসংযোগ কর্মকর্তা মো. শরীফুল ইসলাম বিজিবি মোতায়েনের বিষয়টি নিশ্চিত করেন।

খন্দকার আল মঈন জানান, আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে রাজধানীতে র‍্যাব ফোর্সেস এর ১৬০টি টহল দল মোতায়েন রয়েছে। এছাড়া রাজধানীরসহ সারা দেশে ৪৬০টি টইল দল মোতায়েন রয়েছে।

বিজিবি মোতায়েনের বিষয়ে বিজিবির জনসংযোগ কর্মকর্তা মো. শরীফুল ইসলাম জানান, আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে সারা দেশে ১৫২ প্লাটুন বিজিবি মোতায়েন করা হয়েছে। এর মধ্যে ঢাকা ও আশপাশের জেলায় ২৭ প্লাটুন বিজিবি মোতায়েন রয়েছে। এছাড়াও পর্যাপ্ত সংখ্যক বিজিবি প্লাটুন স্ট্যান্ডবাই রয়েছে।

গত ২৮ অক্টোবর মহাসমাবেশে হামলা, হত্যা, গ্রেপ্তারের প্রতিবাদে এবং সরকার পতনের এক দফা দাবিতে এর আগে ২৯ অক্টোবর হরতাল এবং ৩১ অক্টোবর, ১ ও ২ নভেম্বর মোট তিন দিনের অবরোধ কর্মসূচি পালন করেছে বিএনপি-জামায়াত ও তাদের শরিকরা। তারপর ৫ ও ৬ নভেম্বর দ্বিতীয় দফায়, ৮ ও ৯ নভেম্বর তৃতীয় দফায় অবরোধ কর্মসূচি পালন করে তারা। আর আজ থেকে শুরু হলো চতুর্থ দফায় ৪৮ ঘণ্টার অবরোধ।

আরও

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ খবর