বৃহস্পতিবার, এপ্রিল ২৫, ২০২৪

আইজি হলেন ভারতের ‘টুয়েলভথ ফেল’-খ্যাত সেই মনোজ

সিসিএন অনলাইন ডেস্ক

বলিউডে বক্স অফিস কাঁপানো বড় বাজেটের সব সিনেমার ভিড়ে এবার দর্শকহৃদয় জয় করে নিয়েছে স্বল্প বাজেটের একটি সিনেমা। মূলত মনোজ কুমার শর্মা নামে ইন্ডিয়ান পুলিশ সার্ভিসের (আইপিএস) এক কর্মকর্তার জীবনের নানা গল্প তুলে ধরা হয়েছে ‘টুয়েলভথ ফেল’ নামের সিনেমাটিতে। এবার সেই ‘টুয়েলভথ ফেল’-খ্যাত মনোজ কুমার তার কর্মক্ষেত্রে পদোন্নতি পেয়েছেন।

ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি জানিয়েছে, মহারাষ্ট্র পুলিশের উপমহাপরিদর্শক (ডিআইজি) ছিলেন মনোজ কুমার। তাকে পদোন্নতি দিয়ে মহাপরিদর্শক (আইজি) করা হয়েছে। মনোজের এই পদোন্নতি তার পেশাজীবনের জন্য একটি গুরুত্বপূর্ণ মাইলফলক। 

গেল ১৫ মার্চ ২০০৩, ২০০৪ ও ২০০৫ সালের ব্যাচের আইপিএস কর্মকর্তাদের পদোন্নতির অনুমোদন দেয় ভারতের কেন্দ্রীয় সরকার। কেন্দ্র অনুমোদিত পদোন্নতি পাওয়া পুলিশ কর্মকর্তাদের ওই তালিকায় আছেন মনোজ

পদোন্নতির খবর সামাজিক মাধ্যম এক্সে নিজের অনুসারীদের সঙ্গে শেয়ারও করেছেন তিনি। 

কর্মজীবনের কঠিন পথজুড়ে যারা সাহায্য-সহযোগিতা ও সমর্থন দিয়েছে, তাদের সবার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন মনোজ। বলেছেন, সহকারী পুলিশ সুপার (এএসপি) হিসেবে কর্মজীবন শুরু করেছিলেন। সেখান থেকে আজ তিনি আইজি। 

আইপিএস কর্মকর্তা মনোজ কুমার শর্মার জীবনের গল্প নিয়ে ২০১৯ সালে ‘টুয়েলভথ ফেল’ নামের একটি উপন্যাস লেখেন ভারতীয় ঔপন্যাসিক অনুরাগ পাঠক। এই উপন্যাস অবলম্বনে একই নামে সিনেমা বানান বিধু বিনোদ চোপড়া, যা গেল বছরের ২৭ অক্টোবর মুক্তি পায়। 

আরও

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ খবর