বৃহস্পতিবার, মে ২৩, ২০২৪

আগামীকাল থেকে সেন্টমার্টিন নৌরুটে জাহাজ চলাচল শুরু

ওবাইদুর রহমান নয়ন , টেকনাফ প্রতিনিধি:

দুই দিন বন্ধ থাকার পর টেকনাফ-সেন্টমার্টিন নৌরুটে জাহাজ চলাচল আগামী কাল থেকে শুরু হবে। এর আগে ২৩ অক্টোবর বিকেলে তিনটি জাহাজের মাধ্যমে ১৪শ যাত্রী নিয়ে টেকনাফের দমদমিয়া জেটি ঘাটে ফিরে আসে। এর পর উত্তাল থাকায় সতর্ক সংকেত দেখিয়ে যেতে বলা হয়েছে। এবং সে খানে দেড়শতাধিক যাত্রী থেকে যায়। সবকিছু ঠিকঠাক থাকলে আগামীকাল সকালে সেন্টমার্টিনের উদ্দেশ্য সকাল সাড়ে নয়টার দিকে জাহাজ ছেড়ে যাবে। সেন্টমার্টিনে অবস্থানরত দেড়শতাধিক যাত্রীদের ফিরিয়ে আনা হবে।

বুধবার (২৫ অক্টোবর) বিকেল ৫টায় টেকনাফ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোঃ আদনান চৌধুরী এ তথ্য নিশ্চিত করেছেন।

জানা যায়, বঙ্গোপসাগরে সৃষ্ট লঘুচাপের কারণে সাগর উত্তাল থাকায় গত সোমবার ও মঙ্গলবার দুইদিন এই নৌপথে সব ধরনের নৌযান চলাচল বন্ধ করে দিয়েছিল জেলা প্রশাসন। এতে গত বৃহস্পতিবার ও শুক্রবার সেন্টমার্টিন ভ্রমণে যাওয়া দেড়শতাধিক পর্যটক আটকা পড়েছিলেন।

ইউএনও মোঃ আদনান চৌধুরী জানিয়েছেন, আবহাওয়া অনুকূলে আসায় সব ধরনের নৌযান ও জাহাজ চলাচল চালু করা হয়েছে।সবকিছু ঠিকঠাক থাকলে আগামী সকাল সাড়ে নয়টার দিকে সেন্টমার্টিনের উদ্দেশ্য জাহাজ ছেড়ে যাবে। এতে আটকে পড়া দেড়শতাধিক পর্যটকরা সেন্টমার্টিন ছাড়তে পারবেন।

সেন্টমার্টিন ইউনিয়নের চেয়ারম্যান মুজিবুর রহমান বলেন। সাগর উত্তাল থাকায় ঘূর্ণিঝড় হামুনের কারণে সতর্ক সংকেত জারি করায়। সেন্টমার্টিন দ্বীপে দেড়শতাধিক পর্যটক অবস্থানরত রয়েছে। তাদের পরিস্থিতি স্বাভাবিক হওয়ার কারণে আগামী কাল থেকে তাদেরকে সেন্টমার্টিন থেকে টেকনাফ ফিরিয়ে আনা হবে।

আরও

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ খবর