মঙ্গলবার, এপ্রিল ২৩, ২০২৪

আবারও টাইটানিক দেখতে যাওয়ার বিজ্ঞাপন দিল ওশানগেট

সিসিএন অনলাইন ডেস্ক:
টাইটানিকের ধ্বংসাবশেষ দেখাতে নিয়ে গিয়ে পানির চাপে বিধ্বস্ত হয় ডুবোযান টাইটান‌; সেই সঙ্গে পাঁচ পর্যটকের সবার মৃত্যু হয়। ডুবোযানটির ধ্বংসাবশেষ উদ্ধারের পর ভ্রমণ কার্যক্রম বন্ধ ঘোষণা করে পরিচালনাকারী সংস্থা ওশান গেট। কিন্তু এর ওয়েবসাইটে এখনো দেখা যাচ্ছে টাইটানিকে ভ্রমণের বিজ্ঞাপন।

সংস্থাটির বিজ্ঞাপনে দেখা যায়, সমুদ্রের নিচে ভ্রমণের জন্য আগামী বছরের ১২ জুন থেকে ২০ জুন এবং ২১ জুন থেকে ২৯ জুন পর্যন্ত দুটি যাত্রা পরিচালনা করবে তারা। প্রতি টিকিটের দাম ২ লাখ ৫০ হাজার ডলার, যা বাংলাদেশি টাকায় ২ কোটি ৭০ লাখ টাকার বেশি। যাত্রীদের প্রয়োজনীয় প্রশিক্ষণ, অভিযানের সরঞ্জাম এবং জাহাজে থাকাকালীন সমস্ত খাবার দেওয়া হবে।

কিছুদিন আগেই এ রকম একটি ভ্রমণে গিয়ে পাঁচ যাত্রীসহ নিখোঁজ হয় টাইটান। কোম্পানির প্রধান নির্বাহী কর্মকর্তা স্টকটন রাশ, ব্রিটিশ ধনকুবের হামিশ হার্ডিং, ফরাসি ডাইভিং বিশেষজ্ঞ পল-হেনরি নারজিওলেট এবং পাকিস্তানি ব্যবসায়ী শাহজাদা দাউদ ও তাঁর কিশোর ছেলে সুলেমান ছিলেন যানটিতে। ডুবোযানটির ধ্বংসাবশেষ উদ্ধার এবং যাত্রীদের মারা যাওয়ার পরে সংস্থাটি এই ভ্রমণ কার্যক্রম অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করে।

আরও

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ খবর