সোমবার, অক্টোবর ২, ২০২৩

ঈদগাঁও উপজেলায় ফুটপাত দখলমুক্ত করতে অভিযান ইউএনও’র

শহিদুর রহমান রাফি:

কক্সবাজারের  ঈদগাঁও উপজেলায় দীর্ঘ দিন ধরে যানজট দেখলে যেন মনে হয় ঈদগাঁও বাস-স্টেশন একটি গাড়ি পার্কিং বাস টার্মিনাল, এমন অভিযোগ জনসাধারণের।

রাস্তার দুপাশের ফুটপাত অবৈধভাবে দখল করে মাইক্রোবাস,সিএনজি,ইজিবাইকসহ নানান গাড়ি পার্কিং করে বাস স্টেশনে যানজট সৃষ্টি করে।

সেইসাথে চট্রগ্রাম- কক্সবাজার মহাসড়ক হাইওয়ের ঈদগাঁও বাস স্টেশনের ফুটপাত অবৈধভাবে দখল করে গাড়ি পার্কিং করছে অবৈধ দখলদার । ফলশ্রুতিতে পথচারীরা ভোগান্তিতে পড়েছেন বলে অভিযোগ স্থানীয় সচেতন মহলের।

হাইওয়ে সড়ক ছাড়াও বাজারের বিভিন্ন গুরুত্বপূর্ণ পয়েন্ট সহ ডিসি সড়কের ফুটপাত দখল করে অবৈধ দোকান স্থাপন সহ মটর সাইকেল ও বিভিন্ন গাড়ি পার্কিং করে  এবং বাজারের বিভিন্ন দোকানের আমদানিকৃত পন্য সরবরাহের বড় বড় গাড়ি বাজারের ভিতরে প্রবেশ করায় জনসাধারণ সহ যান চলাচলে বিঘ্ন ঘটে , ফলে বাজারে সৃষ্টি হয় দীর্ঘ যানজট।

এদিকে উপজেলা নির্বাহী অফিসারের অস্থায়ী কার্যালয় স্থাপনের পর থেকে উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ জাকারিয়াকে নিজেই যানজট নিরসনে বিভিন্নভাবে সহযোগিতা করতে দেখা যায়। উপজেলা নির্বাহী অফিসার রাস্তায় অবস্থানরত দেখলে সড়কের ফুটপাতে অবৈধ ভাবে পার্কিং করা গাড়ি সরে নিতে দেখা যায়।

সোমবার (১০ জুলাই)  দুপুর দেড়টার দিকে বাস স্টেশনে অভিযান চালায় নির্বাহী অফিসার জাকারিয়া, এই অভিযানে বাস স্টেশনের অবৈধ পার্কিং করা গাড়ি সরিয়ে দেয় এবং মহাসড়কের পাশে ৫০ ফিট জায়গা দ্রুত নিজ দায়িত্বে ছেড়ে দেয়ার নির্দেশ দেয়। তবে নির্বাহী অফিসার চলে যাওয়ার সাথে সাথে আবারও  ফুটপাত অবৈধ ভাবে দখল করে গাড়ি পার্কিং করতে দেখা যায় বলে অভিযোগ স্থানীয়দের।

অন্যদিকে, বাজারের বেহাল দশা, বাস স্টেশন থেকে বাজারে প্রবেশমুখ থেকে শুরু করে ডিসি সড়ক সহ বাজারের অন্যান্য ব্যস্ততম রাস্তায় অবৈধ ভাবে ফুটপাত দখল করে গড়ে উঠা দোকান সহ অবৈধ ভাবে পার্কিং করা মটর সাইকেল সহ বিভিন্ন ধরনের অটোচালিত গাড়ি পার্কিং এর বিরুদ্ধে কোন ব্যবস্থা গ্রহণ করছেন না বলে অভিযোগ সচেতন মহলের। বাজারে দ্রুত উচ্ছেদ অভিযান চালিনোর দাবি তাদের।

এসব বিষয়ে ঈদগাঁও ট্রাফিক পুলিশ বক্সের সাব- ইন্সপেক্টর প্রিয়দর্শী চাকমা বলেন, জনবল সংকটের কারণে কষ্ট হচ্ছে, যতেষ্ট জনবল নিয়োগ দেওয়া হলে যানজট নিরসনে কাজ করতে আরো সুবিধা হবে।

আরও

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ খবর