শনিবার, মে ২৫, ২০২৪

ঈদ যাত্রা নির্বিঘ্ন করতে চিরিংগা হাইওয়ে পুলিশের তৎপরতা

চকরিয়া প্রতিনিধি

নাড়ীর টানে ঈদ যাত্রা নিরাপদ ও স্বাচ্ছন্দ্যময় নির্বিঘ্নে যাতায়াত করতে চট্টগ্রাম- কক্সবাজার মহাসড়কের চকরিয়ায় চিরিংগা হাইওয়ে পুলিশ তৎপরতা বৃদ্ধি করেছে।

গত শুক্রবার সকালে চকরিয়ায় মহাসড়কের ঘরমুখি মানুষের চাপ বৃদ্ধি হওয়ায় মহাসড়কে পাশ্ববর্তী হাট বাজার অবৈধ স্থাপনা উচ্ছেদ ও যানজটের ভয়াবহ আকার ধারণ করতে পারে এ আশঙ্কায় মাইকিংয়ের মাধ্যমে সচেতন করেন চিরিংগা হাইওয়ে থানার পুলিশ পরিদর্শক মাহবুবুল হক ভূঁইয়া।

মঙ্গলবার দুপুরে চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কে চকরিয়া উপজেলার ফাঁসিয়াখালী হতে চকরিয়া সীমান্তবর্তী আজিজনগর পর্যন্ত মহাসড়ক ঘুরে দেখা গেছে, সকালে কিছুটা রাস্তা ফাঁকা থাকলেও দুপুরের পরে মহাসড়কে যানবাহন বাড়তে শুরু করেছে। দূরপাল্লার বাস ও ট্রাকের পাশাপাশি মহাসড়কে বেড়েছে প্রাইভেটকার ও মোটরসাইকেল। এদিকে, যানজটমুক্ত ও মহাসড়ক নিরাপদ রাখতে চিরিংগা হাইওয়ে থানার পুলিশ পরিদর্শক মাহবুবুল হক ভূঁইয়া নেতৃত্ব সচেতেনতায় মাইকিং ও জিডিটাল সাইনবোর্ড লাগানো হচ্ছে।

এসময় স্থানীয়রা জানান, নিরলস পরিশ্রমী, কর্মতাৎপরতা আর আন্তরিকভাবে দায়িত্ব পালনকারী, অত্যন্ত সাদা মনের মানুষ পুলিশ পরিদর্শক মাহবুবুল হক ভূঁইয়া। চিরিংগা হাইওয়েতে যোগদানের পর থেকে যথেষ্ট অবদান রাখছেন। তারই কর্মতৎপরতায় মহাসড়ক এলাকায় নছিমন, সিএনজি, অটো রিক্সা বন্ধ হয়েছে। যার ফলে সড়ক দুর্ঘটনাও অনেকাংশে কমে গেছে। চকরিয়া আওতাধীন মহাসড়কে যানজট নিরসন ও ঈদে ঘরে ফেরা যাত্রীদের ভোগান্তি কমাতে এবারের উদ্যোগ চোখে পরার মত।

চিরিংগা হাইওয়ে থানার পুলিশ পরিদর্শক মাহবুবুল হক ভূঁইয়া জানান, হাইওয়ে পুলিশের অতিরিক্ত আইজিপি মোঃ শাহাবুদ্দিন খান বিপিএম (বার) ও অতিরিক্ত ডিআইজি মোঃ খায়রুল আলমের নির্দেশনায় মহাসড়কে চলাচলকারী বিভিন্ন যানবাহনের চালক ও হেলপারদের মাঝে সচেতনতা বৃদ্ধির লক্ষে মাইকিং, স্পীডগানের মাধ্যমে গতি পর্যবেক্ষণ করা হচ্ছে।

তিনি আরও বলেন, ঈদ উপলক্ষ্যে চিরিংগা হাইওয়ে পুলিশের পক্ষ থেকে মহাসড়কে ২৪ ঘণ্টা আমাদের পুলিশ সদস্য কাজ শুরু করেছে। বাস মালিক সমিতি ও শ্রমিকদের সহযোগিতা কামনা করেন। যানজটসহ যেকোনো পরিস্থিতি নিয়ন্ত্রণে ও সাধারণ মানুষের ঈদযাত্রা ভোগান্তিমুক্ত করতে আমরা সর্বোচ্চটুকু দিয়ে কাজ করে যাচ্ছেন বলে জানান।

আরও

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ খবর