মঙ্গলবার, এপ্রিল ২৩, ২০২৪

উখিয়ায় বন কর্মকর্তাকে ডাম্পার চাপা দিয়ে পিষে মারল পাহাড়খেকোরা

সিসিএন প্রতিবেদক:

বন থেকে পাহাড় কাটার খবরে অভিযানে গিয়ে কক্সবাজারে নির্মমভাবে খুন হয়েছে সাজ্জাদদুজ্জামান নামে এক বন কর্মকর্তা। পাহাড় খেকোদের মিনি ট্রাক ডাম্পারের চাপায় পিষ্ট হয়ে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়।

শনিবার দিনগত রাত সাড়ে তিনটার দিকে কক্সবাজারের রাজাপালং ইউনিয়নের হরিণমারা এলাকায় এই ঘটনা ঘটে।

নিহত সাজ্জাদুজ্জামান কক্সবাজার দক্ষিণ বনবিভাগভুক্ত উখিয়া রেঞ্জের দোছড়ি বনবিটের দায়িত্বে ছিলেন। তার বাড়ি মুন্সিগঞ্জ জেলার গজরিয়া উপজেলায়।

বনবিভাগ বলছে, হরিণমারা৷ থেকে পাহাড় কেটে মাটি পাচারের খবর পেয়ে অভিযানে গিয়েছিলেন সাজ্জাদ ও তার সহকর্মী মোহাম্মদ আলী। এসময় মাটিভর্তি ডাম্পারকে বাঁধা দিলে সাজ্জাদকে চাপা দিয়ে ডাম্পারটি পালিয়ে যায়।

এসময় মস্তিষ্ক দ্বিখণ্ডিত হয়ে গেলে অতিরিক্ত রক্তক্ষরণে ঘটনাস্থলেই মারা যান সাজ্জাদ। পরে তার সাথে থাকা উখিয়া রেঞ্জ কর্মকর্তার গাড়ি চালক আলী কে আহত অবস্থায় উদ্ধার করে স্থানীয়রা। বর্তমানে তিনি কক্সবাজার সদর হাসপাতালে চিকিৎসাধীন। তবে শঙ্কামুক্ত বলছে চিকিৎসকরা।

উখিয়ার রেঞ্জ কর্মকর্তা গাজী শফিউল আলম জানান, প্রাথমিকভাবে ডাম্পারের মালিক চিহ্নিত করা গেছে। এটি স্থানীয় ছৈয়দ করিমের মালিকাধীন। চালাচ্ছিলেন বাপ্পি নামের এক চালক।

এদিকে সহকর্মীর মর্মান্তিক খুনের ঘটনায় ক্ষুব্ধ বন কর্মকর্তারা৷ জনবল বৃদ্ধি এবং বনের অভিযানে দ্রুত বিচারের ব্যবস্থা হিসেবে মোবাইল কোর্ট চালুর দাবী জানান তারা।

বিট কর্মকর্তার মরদেহ ময়নাতদন্তের জন্য সদর হাসপাতালের মর্গে রাখা হয়েছে বলে জানান তিনি।

আরও

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ খবর