শনিবার, এপ্রিল ১৩, ২০২৪

উখিয়ায় বিট কর্মকর্তাকে চাপা দেওয়া ট্রাক জব্দ

সাইদুল ফরহাদঃ
কক্সবাজারের উখিয়ায় অবৈধভাবে মাটিভর্তি একটি ট্রাককে ধাওয়া করতে গিয়ে সেই ট্রাকের চাপায় পিষ্ট হয়ে সাজ্জাদ হোসেন নামের এক বিট কর্মকর্তা নিহতের ঘটনায় ট্রাকটি জব্দ করেছে পুলিশ।

রোববার (৩১মার্চ ) দুপুরে বান্দরবান নাইক্ষ্যংছড়ির ঘুমধুম এলাকা থেকে জব্দ করা হয়। তবে চালক বাপ্পা পালিয়েছে বলেন জানান পুলিশ।

নিহত বন কর্মকর্তার সাজ্জাদুজ্জামান সজল (৩০) মুন্সিগঞ্জ জেলার গজারিয়া উপজেলার মোহাম্মদ শাহজাহানের ছেলে। তিনি কক্সবাজার দক্ষিণ বনবিভাগের উখিয়া রেঞ্জের দোছড়ি বনবিটের বিট কর্মকর্তার দায়িত্বে ছিলেন। দুবছর আগে বিয়ে করা সাজ্জাদের নয় মাসের একটি মেয়ে সন্তান রয়েছে।

বিষয়টি নিশ্চিত করেন উখিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি শামীম হোসেন।

তিনি জানান, বিট কর্মকর্তাকে চাপা দিয়ে হত্যা করার সময় ব্যবহৃত গাড়িকে চিহ্নিত করে জব্দ করা হয়েছে। তবে চালক পালাতক রয়েছে। আমরা প্রাথমিকভাবে জানতে পেরেছি, গাড়িটার মালিক উখিয়া রাজাপালং এলাকার সৈয়দ করিমের। গাড়িটার চালক ছিলেন বাপ্পা নামক একজন। ঘটনার পর চালক বাপ্পা গাড়ি রেখে পালিয়েছে। তাকে আটকের চেষ্টা চলছে।

এদিকে দুপুরে কক্সবাজার বিভাগীয় বন কার্যালয়ে নিহত বনকর্মকর্তার প্রথম জানাজা অনুষ্ঠিত হয়। পরে জানাযা শেষে তার মরদেহ গ্রামের বাড়ি মুন্সিগঞ্জে পাঠানো হচ্ছে।

উখিয়া বন রেঞ্জ কর্মকর্তা গাজী মুহাম্মদ শফিউল আলম জানান, উখিয়ায় রাতের আঁধারে কোথাও না কোথাও অবৈধ ভাবে পাহাড় কাটা চলে। তাই রেঞ্জের সকল বিট কর্মকর্তারা রাতে নিয়মিত অভিযানে নামেন। প্রতিদিনের মতো রবিবার সেহেরির সময় অভিযান টহলে যান উখিয়া রেঞ্জের দোছড়ি বিট কর্মকর্তা সাজ্জাদুজ্জামান। এসময় খবর পান, এলাকার হরিণ মারা লালুর বরো ঘাটা এলাকা দিয়ে তুতুরবিল গ্রামের চিহ্নিত পাহাড় খেকো ছৈয়দ আলম ওরফে কানা ছৈয়দ পাহাড়ের মাটি ট্রাকে পাচার করছে। মোটরসাইকেল চালিয়ে সাজ্জাদুজামানরা সেখানে পৌঁছে ট্রাক থামাতে সংকেত দেওয়ার সঙ্গে সঙ্গে মাটিভর্তি ট্রাক গাড়িটি তাদের চাপা দিয়ে চলে যায়। এতে ঘটনাস্থলেই মর্মান্তিক মৃত্যু হয় সজলের। আহত হন সঙ্গে থাকা অন্য বনকর্মী।

আরও

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ খবর