শুক্রবার, ফেব্রুয়ারি ২৩, ২০২৪

উচ্চ আদালতের নির্দেশে কক্সবাজার-৩ আসনে মনোনয়ন জমা দিলেন ব্যারিস্টার মিজান সাঈদ

সিসিএন প্রতিবেদকঃ

উচ্চ আদালতের নির্দেশে মনোনয়নপত্র জমা দিয়েছেন কক্সবাজার-৩ (কক্সবাজার সদর-রামু-ঈদগাঁও) আসনের স্বতন্ত্র প্রার্থী ব্যারিস্টার মিজান সাঈদ। গতকাল (১২ ডিসেম্বর) কক্সবাজারের জেলা প্রশাসক ও রিটার্নিং কর্মকর্তা মুহম্মদ শাহীন ইমরানের কাছে তাঁর মনোনয়নপত্র জমা দেন তিনি।

মঙ্গলবার সন্ধ্যায় বিষয়টি নিশ্চিত করেছেন ব্যারিস্টার মিজান সাঈদ। অপরদিকে উচ্চ আদালতের আদেশে তাঁর মনোনয়নপত্র গ্রহণ করেছেন বলে জানান জেলা প্রশাসক ও রিটার্নিং কমকতা মুহম্মদ শাহীন ইমরান। তিনি বলেন, ‘আগামী ১৫ ডিসেম্বর সকাল ১০টায় তাঁর মনোনয়নের বাছাই কার্যক্রম অনুষ্ঠিত হবে।

এর আগে গত ৩০ নভেম্বর ছিল মনোনয়নপত্র জমা দেয়ার শেষ দিন। ওইদিন নির্ধারিত সময় বিকাল ৪টার মধ্যে মনোনয়ন জমা না দেয়ায় বিলম্বিত সময়ে ব্যারিস্টার মিজান সাঈদের মনোনয়ন গ্রহণ করেননি রিটার্নিং কর্মকর্তা।
এ ব্যাপারে স্বতন্ত্র প্রার্থী ব্যারিস্টার মিজান সাঈদ বলেন, ‘ গত ৩০ নভেম্বর মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ দিনে একজন প্রার্থীর সমর্থকরা হট্টগোলের সৃষ্টি করে। এসময় আমাকে বাঁধা দেয় এবং চরম বিশৃঙ্খলা সৃষ্টি করে। এ কারণে নির্ধারিত সময়ে মনোনয়নপত্র জমা সম্ভব হয়নি।পরবর্তীতে এ নিয়ে হাইকোর্টে রিট দায়ের করি।

গত ১১ নভেম্বর মহামান্য হাইকোর্ট সেই রিটের রায় ঘোষণা করেন। ঘোষিত রায়ে মনোনয়নপত্র জমা নেয়ার জন্য রিটার্নিং কর্মকর্তা কক্সবাজার জেলা প্রশাসককে নির্দেশ দেয়। উক্ত আদেশের প্রেক্ষিতে রিটার্নিং কর্মকর্তা মঙ্গলবার মনোনয়নপত্র জমা নেন।’

এ ব্যাপারে জেলা প্রশাসক ও রিটার্নিং কর্মকর্তা মুহম্মদ শাহীন ইমরান বলেন, ‘হাইকোর্টের নির্দেশে ব্যারিস্টার মিজান সাঈদের মনোনয়নপত্র জমা নেয়া হয়েছে। আগামী ১৫ ডিসেম্বও সকাল ১০টায় তাঁর মনোনয়নপত্রের যাছাই-বাছাই কার্যক্রম অনুষ্ঠিত হবে। এবং পরবর্তীতে কমিশনের নির্দেশনা অনুযায়ী বাকী প্রক্রিয়াগুলো সম্পন্ন করা হবে।’

আরও

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ খবর