সোমবার, মে ২০, ২০২৪

অ্যালামনাই গঠন ও দেড়শো বছর উদযাপনের মহাপরিকল্পনা কসউবিয়ানদের

প্রেস বিজ্ঞপ্তি:

কক্সবাজারের ঐতিহ্যবাহী শিক্ষা প্রতিষ্ঠান কক্সবাজার সরকারি উচ্চ বিদ্যালয় প্রতিষ্ঠার দেড়শো বছর সময় পার করছে। এ উপলক্ষে এলামনাই এসোসিয়েশন গঠন ও মহাসমারোহে পুনর্মিলনী আয়োজন করতে চায় বিদ্যালয়ের প্রাক্তন ছাত্ররা।

বেশ সুনামের সহিত ২০১৬ সালে বিদ্যালয়ের ১৪২ বছরে প্রথম পুনর্মিলনী আয়োজন করেছিলো প্রাক্তন ছাত্ররা। প্রথম পুনর্মিলনী উদযাপন পরিষদের পক্ষ থেকে বৃহস্পতিবার বিকেলে প্রথম ধাপে ১৯৯০-২০২৪ ব্যাচের প্রাক্তন ছাত্রদের নিয়ে প্রাণবন্ত এক চা আড্ডা অনুষ্ঠিত হয় বিদ্যালয় মিলনায়তনে।

যেখানে এলামনাই এসোসিয়েশন গঠন ও সার্ধশতবর্ষ উদযাপন পরিকল্পনা নিয়ে আলোচনা, পর্যালোচনা ও পরামর্শ প্রদান করেন প্রাক্তন ছাত্ররা।

নব্বই ব্যাচের আনোয়ারুল আজিম এর সভাপতিত্বে পূর্ব ঘোষিত ‘চা আড্ডা’ শীর্ষক মতবিনিময়ে প্রাক্তন ছাত্ররা আগামী দিনের কার্যক্রম নিয়ে দিক নির্দেশনা ও পরামর্শ দেন এবং প্রথম পুনর্মিলনীর রেশ টেনে বক্তব্য রাখেন।

শুরুতেই প্রথম পুনর্মিলনী’১৬ এর সমন্বয়ক ও আটানব্বই ব্যাচের মোহিব্বুল মোক্তাদীর তানিম প্রাক্তন ছাত্র পরিষদ গঠন ও ১৫০ বছর পূর্তি উদযাপনের পরিকল্পনা নিয়ে তথ্যভিত্তিক প্রতিবেদন তুলে ধরেন।

প্রতিবেদনের একটি সার্বজনীন এলামনাই এসোসিয়েশন গঠনের জন্য প্রক্রিয়া ও বাস্তবায়ন প্রস্তাব পেশ করা হয় এবং একইসাথে সার্ধশতবর্ষ উদযাপন এর জন্য বিভিন্ন পরিকল্পনা উপস্থাপন করা হয়।

প্রতিবেদনের উপর আলোচনা করেন মিজানুর রহমান (৯০), এড. মো. তারেক (৯১), এড. জিয়া উদ্দিন আহমেদ (৯১), কুতুব উদ্দিন (৯১), জাহিদ ইফতেখার (৯৩), রিয়াজ উদ্দিন আহিমদ (৯৫), ডা. রঞ্জন বড়ুয়া (৯৯), শেখ আশিকুজ্জামান (২০০১), শাহাদাত হোসেন রিপন (০৩), কানন বড়ুয়া (০৪), তৌসিফ রহমান জিতু (০৬), রুহান আল ফারুক (০৮), জাওয়াদ বখতিয়ার (১১) ও প্রমুখ।

এরমধ্যে বিভিন্ন দশকের প্রাক্তন ছাত্র প্রতিনিধিদের সাথে যোগাযোগ, পরামর্শ ও সংযুক্তির উপর গুরুত্বারোপ এবং ঈদুল আজহার পর ব্যাপক প্রস্তুতির বিষয়ে নীতিগত সিদ্ধান্ত তুলে ধরা হয়।

প্রাক্তন ছাত্ররা ইতোমধ্যে কক্সবাজার সরকারি উচ্চ বিদ্যালয়ের মুক্তিযুদ্ধে ঐতিহাসিক ভূমিকা নিয়ে ‘একাত্তরে হাইস্কুল’ শীর্ষক ভার্চুয়াল আলোচনার আয়োজন করে। যেখানে বিদ্যালয়ের প্রাক্তন ছাত্রদের মধ্যে থাকা বীর মুক্তিযোদ্ধা, শিক্ষাবিদরা অংশ নেয়।

উল্লেখ্য, কক্সবাজার সরকারি উচ্চ বিদ্যালয় বৃটিশ বিরোধী আন্দোলন থেকে শুরু করে বাংলাদেশের সকল আন্দোলনে ভূমিকা রেখেছে যার ঐতিহাসিক পটভূমি নিয়ে প্রাক্তন ছাত্ররা সংশ্লিষ্টদের সাথে সমন্বয় করে চলছে।

আরও

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ খবর