সোমবার, মে ২০, ২০২৪

কক্সবাজারসহ পাঁচ জেলায় ৪৮ ঘণ্টা চলবে না দূরপাল্লার যানবাহন

সিসিএন অনলাইন ডেস্কঃ

চুয়েটে তিন বাসে আগুন দেওয়া, লাইনম্যান এবং পরিবহনশ্রমিকের বিরুদ্ধে মামলা প্রত্যাহার, মুক্তিসহ চার দাবিতে চট্টগ্রামের পাঁচ জেলায় ৪৮ ঘণ্টা কর্মবিরতির ডাক দিয়েছে বৃহত্তর চট্টগ্রাম গণপরিবহন মালিক শ্রমিক ঐক্য পরিষদ। আগামীকাল রোববার সকাল ৬টা থেকে এ কর্মসূচি শুরু হবে।

বিষয়টি নিশ্চিত করেছেন পরিষদের সদস্যসচিব ও পরিবহন শ্রমিক ফেডারেশনের চট্টগ্রাম অঞ্চলের সভাপতি মোহাম্মদ মুছা। তিনি বলেন, গত তিন মাসে চট্টগ্রামের বিভিন্ন থানায় লাইনম্যান, পরিবহন মালিক ও শ্রমিকের বিরুদ্ধে পাঁচটি মামলা হয়েছে। অনেককে গ্রেপ্তার করা হয়েছে। চাঁদাবাজির কথা বলে গ্রেপ্তার করা হচ্ছে। এ কারণে ৪৮ ঘণ্টা কর্মবিরতি পালন করা হবে। গত বৃহস্পতিবার এক সভার মাধ্যমে কর্মবিরতির এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

জানতে চাইলে চট্টগ্রাম, কক্সবাজার ও বান্দরবান মালিক-শ্রমিক যৌথ কমিটির আহ্বায়ক খোরশেদ আলম বলেন, আজ শনিবার দুপুরে পরিবহন মালিক ও শ্রমিকদের মধ্যে সভা হয়। এতে মামলা প্রত্যাহার ও গ্রেপ্তার, মালিক-শ্রমিকদের মুক্তি, সড়কে অবৈধ যানবাহন চলাচল পুরোপুরি বন্ধ করা, বিভিন্ন জায়গায় বাস আটকে রাখার প্রতিবাদ ও চুয়েটে পুড়িয়ে দেওয়া তিনটি বাসের ক্ষতিপূরণের দাবিতে কর্মবিরতিতে যাওয়ার সিদ্ধান্ত হয়।

খোরশেদ আলম জানান, চট্টগ্রাম, কক্সবাজার, খাগড়াছড়ি, রাঙামাটি ও বান্দরবানে কোনো ধরনের গণপরিবহন ও দূরপাল্লার বাস চলাচল করবে না। চট্টগ্রাম নগরের ৮০ শতাংশ গণপরিবহন চলাচল বন্ধ থাকবে।

আরও

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ খবর