শনিবার, এপ্রিল ১৩, ২০২৪

কক্সবাজারে পুলিশের ট্রেইনি রিক্রুট কনস্টেবল পদে নিয়োগে স্বচ্ছতা: উত্তীর্ণ প্রার্থীদের কৃতজ্ঞতা প্রকাশ

সিসিএন সংবাদ :
“সেবার ব্রতে চাকরি” শ্লোগানে গত ২৩ মার্চ কক্সবাজার জেলায় নিয়োগ যোগ্য শূণ্য পদের বিপরীতে শতভাগ মেধা, যোগ্যতার ভিত্তিতে বাংলাদেশ পুলিশে ট্রেইনি রিক্রুট কনস্টেবল (টিআরসি) পদে নিয়োগ জানুয়ারি-২০২৪ এর চূড়ান্ত ফলাফল প্রকাশ করা হয়েছে ।

কক্সবাজার জেলার পুলিশ সুপার ও নিয়োগ বোর্ডের সভাপতি মোঃ মাহফুজুল ইসলাম,বিপিএম,পিপিএম (বার) আনুষ্ঠানিক ভাবে ট্রেইনি রিক্রুট কনস্টেবল (টিআরসি) পদে নিয়োগ পরীক্ষা জানুয়ারি-২০২৪ কার্যক্রমের সকল ইভেন্টে কৃতকার্য প্রার্থীদের লিখিত, মনস্তাত্ত্বিক ও মৌখিক পরীক্ষায় প্রাপ্ত নম্বরের ভিত্তিতে মেধাক্রম অনুযায়ী চূড়ান্তভাবে উত্তীর্ণ প্রার্থীদের নাম ও ফলাফল ঘোষণা করেন এবং জেলা পুলিশের পক্ষ থেকে উত্তীর্ণদের আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন জানান ।

এসময় উপস্থিত ছিলেন নিয়োগ বোর্ডের সদস্য বান্দরবান জেলার অতিরিক্ত পুলিশ সুপার আবদুল করিম, রাঙামাটি জেলার অতিরিক্ত পুলিশ সুপার (ডিএসবি)শাহনেওয়াজ, বিপিএম,পিপিএম,, ও কক্সবাজার জেলার অতিরিক্ত পুলিশ সুপার (পুলিশ সুপার পদে পদোন্নতিপ্রাপ্ত),
মোঃ রফিকুল ইসলাম সহ জেলা পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তাগণ ও নিয়োগ ডিউটিতে নিয়োজিত পুলিশ সদস্যগণ ।

উল্লেখ্য যে, কক্সবাজার জেলায় ট্রেইনি রিক্রুট কনস্টেবলের ৫৮ টি শূন্য পদের বিপরীতে প্রিলিমিনারি স্ক্রিনিং শেষে ২৫৪৩ জন প্রার্থী শারীরিক মাপ, শারীরিক সক্ষমতা যাচাই পরীক্ষায় অংশগ্রহণের সুযোগ পান তন্মধ্যে ১৯৬৯ জন অংশগ্রহণ করেন । শারীরিক উপযুক্ততা প্রমাণে ফিজিক্যাল এনডিউরেন্স টেস্ট (PET) শেষে ৪৯৮ জন লিখিত পরীক্ষা অংশগ্রহণ করেন এবং লিখিত পরীক্ষায় ১২০ জন প্রার্থী উত্তীর্ণ হয়ে মৌখিক পরীক্ষায় অংশগ্রহণ করেন । তন্মধ্যে চূড়ান্তভাবে ৫৮ জনকে (পুরুষ ৫২ জন ও নারী ০৬ জন) মনোনীত করে কক্সবাজার জেলা টিআরসি-২০২৪ নিয়োগ বোর্ড ৷ পরিশেষে পুলিশ সুপার চূড়ান্তভাবে উত্তীর্ণদের দেশপ্রেম, সততা, পেশাদারিত্ব ও সেবার মনোভাব নিয়ে পুলিশ বিভাগে চাকরি করার আহ্বান জানান ।

এসময় চূড়ান্তভাবে উত্তীর্ণ সদস্যরা অশ্রুসিক্ত কন্ঠে তাদের অনুভূতি ব্যক্ত করেন । তারা জানান মেধা ও যোগ্যতার ভিত্তিতে চাকরি পেয়ে আমরা আনন্দিত । আজ আমরা এতটাই খুশি যে ভাষায় প্রকাশ করা সম্ভব না । পুলিশের এই চাকরি পেতে আমার কোনো অসৎ উপায় অবলম্বন করতে হয়নি । নিজের যোগ্যতায় আমরা আজ এই জায়গায় আসতে পেরেছি । কোনো তদবির ও সুপারিশ লাগেনি । সবাই আমাদের জন্য দোয়া করবেন । আমরা আজ খুবই আনন্দিত ও কক্সবাজার জেলা পুলিশের প্রতি কৃতজ্ঞ ।

আরও

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ খবর