শনিবার, জুন ১৫, ২০২৪

কক্সবাজারে মাদক মামলায় ২ জনের যাবজ্জীবন

সিসিএন প্রতিবেদক:
কক্সবাজারে এক লক্ষ ১১ হাজার ৯০০ পিচ ইয়াবাপাচার মামলায় দুইজনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছে আদালত। একইসাথে ৫ লক্ষ টাকা করে অর্থদন্ড, অর্থদন্ড অনাদায়ে আরো ২ বছর করে বিনাশ্রম কারাদন্ড দেওয়া হয়েছে।

সোমবার (১০জুলাই) দুপুর ২টার দিকে কক্সবাজারের সিনিয়র জেলা ও দায়রা জজ মোহাম্মদ ইসমাইল রায় ঘোষণা করেন।

দন্ডিত আসামীরা হলো : কক্সবাজারের পেকুয়া উপজেলার উজানটিয়ার রমিজ উদ্দিন ও চকরিয়া উপজেলার বদরখালীর ওয়াইজ উদ্দিন। রায় ঘোষণার সময় দন্ডিত আসামীরা আদালতে উপস্থিত ছিলেন। দন্ডিত আসামীদ্বয় আত্মীয়তা সুত্রে শালা ও ভগ্নিপতি।

বিষয়টি নিশ্চিত করেন রাষ্ট্রপক্ষের আইনজীবী (পিপি) ফরিদুল ইসলাম।

মামলার নথির বরাতে ফরিদুল বলেন, ২০২২সালের মধ্যরাতে পেকুযা উপজেলার পাহাড় থেকে সড়ক পথে ইয়াবার একটি চালান পাচারের সময় অভিযান চালায় র‌্যাব -৭। এ সময় ধাওয়া করে দুইজনকে ১১ হাজার ৯০০ পিচ ইয়াবাসহ ওই দুজনকে গ্রেপ্তার করা হয়। ঘটনার পরদিন র‌্যাবের এক সদস্য বাদী হয়ে পেকুয়া থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণে আইনে মামলা দায়ের করেন। পরে মামলার তদন্তকারি কর্মকর্তা আদালতে অভিযোগপত্র (চার্জশিট) জমা দেন।

তিনি আরও বলেন, রায় ঘোষণার সময় মামলার সব আসামি আদালতে উপস্থিত ছিলেন। এ সময় আদালত দুই আসামিকে যাবজ্জীবন কারাদণ্ড দেন। একইসাথে ৫ লক্ষ টাকা করে অর্থদন্ড, অর্থদন্ড অনাদায়ে আরো ২ বছর করে বিনাশ্রম কারাদন্ড দেওয়া হয়েছে।

আরও

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ খবর