সোমবার, মে ২০, ২০২৪

কক্সবাজারে সৌদি নাগরিককে ছুরিকাঘাত করে ছিনতাই, গ্রেফতার ৪

মিজানুর রহমান :
কক্সবাজার শহরের কলাতলীতে বিদেশি পর্যটককে ছুরিকাঘাত করে ছিনতাইয়ের ঘটনার ৪৮ ঘণ্টার মধ্যে চারজনকে গ্রেফতার করেছে ট্যুরিস্ট পুলিশ। একই সাথে বাবু গ্রুপ নামে সক্রিয় ছিনতাইকারী গ্রুপটির সকল সদস্যকে শনাক্ত করার কথা জানিয়েছেন ডিআইজি আপেল মাহমুদ।

রোববার (৩ ডিসেম্বর) বিকেল চারটার দিকে ট্যুরিস্ট পুলিশ কক্সবাজার রিজিয়নের হলরুমে এক সংবাদ সম্মেলনে অতিরিক্ত ডিআইজি আপেল মাহমুদ এসব তথ্য জানিয়েছেন।

গ্রেফতারকৃতরা হলেন- কক্সবাজার শহরের পশ্চিম নতুন বাহারছড়া এলাকার আবুল ফয়েজের ছেলে মেহেদী হাসান বাবু (১৬), একই এলাকার মোহাম্মদ ইউসূফের ছেলে আবির হোসেন সান (২৩), মনির হোসেনের ছেলে মোহাম্মদ আবির (১৯) ও ঝাউতলা গাড়ির মাঠ এলাকার সিরাজুল ইসলামের ছেলে মোসাইদুল ইসলাম সামাদ (১৮)।

ট্যুরিস্ট পুলিশ কক্সবাজার রিজিয়নের অতিরিক্ত ডিআইজি আপেল মাহমুদ বলেন- গেল শুক্রবার রাতে কলাতলীর হোটেল ওশান প্যারাডাইসের সামনে থেকে বিদেশি পর্যটক (সৌদি নাগরিক) আল হুদায়বি খালিদ মোহাম্মদের হাতে থাকা ব্যাগ ছিনিয়ে নেয়ার চেষ্টা করেন বাবু গ্রুপের বাবুসহ ৬ জন। ব্যাগ নিতে না পেরে তাকে এলোপাতাড়ি ছুরিকাঘাত করে। পরবর্তীতে তাদের দেয়া তথ্য ও থানায় দায়েরকৃত অভিযোগের ভিত্তিতে মাঠে নামে ট্যুরিস্ট পুলিশের ‘স্পেশাল অপারেশনাল টিম। তাদের অভিযানে গ্রুপ প্রধান বাবুসহ চারজনকে গ্রেফতার করতে সক্ষম হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদের বরাত দিয়ে আপেল মাহমুদ জানান- অভিযুক্ত বাবু গ্রুপের বাবুসহ চারজন গ্রেফতার হলেও বাকি দুইজনও শনাক্ত হয়েছে। তাদেরকেও গ্রেফতার করা হবে। গ্রেফতারকৃত বাবু ঘটনায় সম্পৃক্ততার কথা স্বীকার করে ১৬৪ ধারায় জবানবন্দি দিতে রাজি হয়েছে। তাকে আদালতে উপস্থাপন করা হবে।

তিনি আরও বলেন- ছিনতাইকারী দমনে ট্যুরিস্ট পুলিশ ১০ সদস্য বিশিষ্ট স্পেশাল টিম গঠন করেছে। যারা ২৪ ঘণ্টায় মাঠে রয়েছে। যার সফলতা হিসেবে ৪৮ ঘণ্টার মধ্যে বাবু গ্রুপের সদস্যদের গ্রেফতার করতে সক্ষম হয়েছে বলে জানিয়েছেন ট্যুরিস্ট পুলিশের এই কর্মকর্তা।

আরও

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ খবর