শনিবার, ফেব্রুয়ারি ২৪, ২০২৪

কক্সবাজারে ৪ টি আসনে প্রার্থীদের মনোনয়নপত্র দাখিল করেন ৩৫ জন

মিজানুর রহমান :
কক্সবাজারে ৪টি আসনের আওয়ামী লীগের চার জন,স্বতন্ত্র ও অন্যান্য দলের প্রার্থীসহ ৩৫ জন প্রার্থী হিসেবে মনোনয়ন পত্র দাখিল করেছেন।

বৃহস্পতিবার (৩০ নভেম্বর) বিকাল ৪ টা পর্যন্ত ৩৫ জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছেন বলে প্রেস ব্রিফিং করে জানিয়েছেন কক্সবাজার জেলা রিটার্নিং কর্মকর্তা মুহম্মদ শাহীন ইমরান।

তাদের মধ্যে কক্সবাজার-১ (চকরিয়া-পেকুয়া) আসন থেকে ১৩ জন; কক্সবাজার-২ (মহেশখালী-কুতুবদিয়া) আসন থেকে ৭ জন; কক্সবাজার-৩ (সদর- রামু – ঈদগাঁও) আসন থেকে ৬ জন এবং কক্সবাজার-৪ (উখিয়া-টেকনাফ) আসন থেকে ৯ জন মনোনয়নপত্র দাখিল করেছেন।

কক্সবাজার-১
কক্সবাজার-১ চকরিয়া-পেকুয়া আসনের জন্য মনোনয়নপত্র দাখিল করা ১৩ জনের মধ্যে তারা হলেন-বাংলাদেশ আওয়ামী লীগ মনোনীত প্রার্থী জেলা আ. লীগের সাবেক সাধারণ সম্পাদক সালাহ উদ্দিন আহমদ (সিআইপি), কল্যাণ পার্টির প্রার্থী মেজর জেনারেল সৈয়দ মোহাম্মদ ইব্রাহিম, জাতীয় পার্টি (জেপি) প্রার্থী এ এইচ সালাহ উদ্দিন মাহমুদ, বাংলাদেশ ইসলামি ফ্রন্টের প্রার্থী মুহাম্মদ বেলাল উদ্দিন,কল্যাণ পার্টির প্রার্থী আবদুল আওয়াল মামুন,স্বতন্ত্র প্রার্থী জাফর আলম, স্বতন্ত্র প্রার্থী তানভীর আহমেদ সিদ্দিকী তুহিন, বাংলাদেশ ওয়ার্কার্স পার্টির প্রার্থী আবু মোহাম্মদ বশিরুল আলম, স্বতন্ত্র প্রার্থী হোসনে আরা, স্বতন্ত্র প্রার্থী শফিকুল ইসলাম, স্বতন্ত্র প্রার্থী কমর উদ্দীন, স্বতন্ত্র প্রার্থী শাহনেওয়াজ চৌধুরি এবং স্বতন্ত্র প্রার্থী শামসুদ্দীন মোহাম্মদ ইলিয়াছ।

কক্সবাজার-২
কক্সবাজার-২ আসনে নির্বাচনে অংশ নিতে এপর্যন্ত মনোনয়নপত্র সংগ্রহ করেছেন ৭ জন। তারা হলেন – আওয়ামী লীগের মনোনীত প্রার্থী সংসদ সদস্য আশেক উল্লাহ রফিক,ন্যাশনাল পিপলস পার্টির প্রার্থী মাহাবুবুল আলম,জাকের পার্টির প্রার্থী মোহাম্মদ ইলিয়াছ, বাংলাদেশ ইসলামী ফ্রন্টের প্রার্থী মোহাম্মদ জিয়াউর রহমান,বাংলাদেশ জাতীয়তাবাদী আন্দোলনের প্রার্থী মোহাম্মদ শরীফ বাদশা, ইসলামী ঐক্যজোটের প্রার্থী মোঃ ইউনুছ এবং বাংলাদেশ সুপ্রিম পার্টির প্রার্থী মোহাম্মদ খাইরুল আমিন।

মনোনয়ন বঞ্চিত মহেশখালী উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও কালারমারছড়া ইউনিয়নের চেয়ারম্যান– তারেক বিন ওসমান শরীফ এ আসন থেকে স্বতন্ত্র প্রার্থী হওয়া ঘোষণা দিয়েছেন। অবশ্য তিনি এপর্যন্ত মনোনয়নপত্র সংগ্রহ করেননি।

কক্সবাজার-৩
কক্সবাজার-৩ (সদর, রামু ও ঈদগাঁও) আসন থেকে জাতীয় নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করতে এপর্যন্ত ৬ জন মনোনয়ন পত্র দাখিল করেছেন। তারা হলেন- আওয়ামীলীগ মনোনীত প্রার্থী সংসদ সদস্য সাইমুম সরওয়ার কমল,জাতীয় পার্টির প্রার্থী এড. মোঃ তারেক,কল্যাণ পার্টির প্রার্থী আবদুল আওয়াল মামুন, স্বতন্ত্র প্রার্থী মোঃ আবদুল মজিদ, ন্যাশনাল আওয়ামী পার্টি প্রার্থী শামীম আহসান এবং বাংলাদেশ ন্যাশনাল ফ্রন্ট প্রার্থী মোহাম্মদ ইব্রাহিম।

তবে কক্সবাজার-৩ (সদর, রামু ও ঈদগাঁও) আসনে স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়নপত্র জমা দিতে বাধা ও হামলার অভিযোগ করেছেন স্বতন্ত্র প্রার্থী ব্যারিস্টার মিজান সাঈদ। আওয়ামী লীগ মনোনীত প্রার্থী সাইমুম সরওয়ার কমলের সমর্থকদের বিরুদ্ধে এ অভিযোগ করেছেন তিনি। বিকেল ৪টার দিকে কক্সবাজার জেলা প্রশাসকের কক্ষে এ ঘটনা ঘটে। 

কক্সবাজার-৪
কক্সবাজার-৪ (উখিয়া-টেকনাফ) আসনে ভোট করতে এপর্যন্ত ৯ জন মনোনয়ন পত্র সংগ্রহ করেছেন। তারা হলেন- আওয়ামীলীগ মনোনীত প্রার্থী সংসদ সদস্য শাহিন আকতার। তিনি সাবেক সংসদ সদস্য আবদুর রহমান বদির স্ত্রী। জাতীয় পার্টির নুরুল আমিন সিকদার ভুট্টো, ন্যাশনাল পিপলস পার্টি ফরিদ আলম, স্বতন্ত্র প্রার্থী মোঃ ইসহাক,স্বতন্ত্র প্রার্থী সোহেল আহমেদ বাহাদুর,তৃণমূল বিএনপির প্রার্থী মুজিবুল হক মুজিব, স্বতন্ত্র প্রার্থী মোঃ নুরুল বশর, ইসলামী ঐক্যজোট প্রার্থী মোঃ ওসমান গনি চৌধুরী এবং বাংলাদেশ কংগ্রেস প্রার্থী মোঃ ইসমাইল।

আরও

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ খবর