মঙ্গলবার, জুন ১৮, ২০২৪

কক্সবাজার প্রথম সরকারিভাবে পর্যটকদের জন্য ছাদ খোলা বাস, কাল উদ্বোধন

সাইদুল ফরহাদ:

কক্সবাজার সরকারিভাবে প্রথমবারের মতো চালু হচ্ছে ছাদ খোলা পর্যটক বাস। মেরিন ড্রাইভ সড়কে পর্যটকদের জন্য জেলা প্রশাসনের ব্যবস্থাপনায় আসছে এ বিশেষ বাস সার্ভিস।

কাল ১১ নভেম্বর প্রধানমন্ত্রী শেখ হাসিনা এ সেবা উদ্বোধন করবেন।

বিষয়টি নিশ্চিত করেন কক্সবাজার জেলা প্রশাসক মুহাম্মদ শাহীন ইমরান।

তিনি বলেন, কক্সবাজারকে হচ্ছে পর্যটন রাজধানী। তাই দেশি-বিদেশি পর্যটকদের কাছে কক্সবাজারকে আকর্ষণীয় করতে প্রশাসন নানা উদ্যোগ গ্রহণ করেছে। তারই ধারাবাহিকতায় নতুন করে সংযোজন করা হয়েছে টুরিস্ট বাসের। যার আনুষ্ঠানিক উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

জানা গেছে, প্রাথমিকভাবে বিআরটিসির দুটি ডাবল ডেকার বাস দিয়ে সার্ভিসটি চালু করা হচ্ছে। এরমধ্যে দুইটি বাস ছাদখোলা। নিয়মিত মেরিন ড্রাইভ সড়কে এ সার্ভিস চালু থাকবে।

দেশের পর্যটক রাজধানী হিসেবে পরিচিত মেরিন ড্রাইভ সড়কের পাহাড়, সমুদ্র আর সবুজে মোড়া কক্সবাজার । ৮০ কিলোমিটার দূরত্বে অবস্থিত এই মেরিন ড্রাইভ সড়কের আকর্ষণ পর্যটকদের কাছে দিন দিন বাড়ছে।

এব্যাপারে কক্সবাজারের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মো. ইয়ামিন হোসেন বলেন, বাংলাদেশ সড়ক পরিবহণ কর্পোরেশন থেকে কক্সবাজার জেলা প্রশাসন দুটি ছাদখোলা বা টুরিস্ট বাস লিজ নিয়েছে। এখন থেকে এই টুরিস্ট বাসগুলো কক্সবাজারে চলাচল করবে। বাস দুটি কক্সবাজার জেলা প্রশাসন পরিচালনা করবে।
মো. ইয়ামিন হোসেন বলেন, দুটি বাসের মধ্যে একটি বাস কক্সবাজার সৈকতের লাবণী, সুগন্ধা ও কলাতলী পয়েন্ট থেকে পর্যটকদের নিয়ে রেজুখাল ব্রিজ পর্যন্ত যাবে। এরপর তাদের তুলে দেয়া হবে ব্রিজের অপরপ্রান্তে অবস্থানরত টুরিস্ট বাসে। এই বাস মেরিন ড্রাইভের পাতুয়ারটেক পর্যন্ত চলাচল করবে। এরই মধ্যে দীর্ঘ মেরিন ড্রাইভে যে-সব পর্যটন স্পট সেসব স্পটে বাস থামবে এবং পর্যটকদের তা ঘুরে দেখানো হবে।

তবে, ভাড়া কত বা কখন থেকে চালু হবে এটি প্রধানমন্ত্রী উদ্বোধনের পর এসব বিষয়ে সিদ্ধান্ত নেয়া হবে বলে জানিয়েছেন অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মো. ইয়ামিন হোসেন।

আরও

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ খবর