মঙ্গলবার, ফেব্রুয়ারি ২৭, ২০২৪

কক্সবাজার-৩ আসনের নৌকার মনোনয়ন প্রত্যাশী আতিক উদ্দীন চৌধুরীর নেতৃত্বে প্রান্তিক কৃষকদের মাঝে সার বিতরণ

সংবাদ বিজ্ঞপ্তি:

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৮তম শাহাদাত বার্ষিকী উপলক্ষে মাসব্যাপী কর্মসুচী অব্যহত রেখেছে কক্সবাজার জেলা মডেল কৃষকলীগ। এরই ধারাবাহিকতায় কক্সবাজার সদরের খুরুশকুল ইউনিয়নের ৩শ প্রান্তিক কৃষকের মাঝে সার বিতরণ করেন কক্সবাজার-৩ আসনের নৌকা প্রতীকের এমপি মনোনয়ন প্রত্যাশী আতিক উদ্দিন চৌধুরী।

বৃহস্পতিবার (১৭ আগস্ট) বিকাল ৩ টায় খুরুশকুল ইউনিয়ন পরিষদ প্রাঙ্গণে খুরুশকুল ইউনিয়ন কৃষকলীগের আয়োজনে ইউনিয়ন সভাপতি ফরিদ উদ্দিন ছিদ্দিকীর সভাপতিত্বে অনুষ্ঠিত হয়েছে।

খুরুশকুল ইউনিয়ন কৃষকলীগের সাধারণ সম্পাদক আনসারুল করিমের সঞ্চালনায় শোক দিবসের আলোচনা সভায় বক্তব্য রাখেন, কক্সবাজার কৃষকলীগের সাধারণ সম্পাদক ও কক্সবাজার-৩ আসনের নৌকা প্রতীকের এমপি মনোনয়ন প্রত্যাশী আতিক উদ্দিন চৌধুরী, বাংলাদেশ কৃষকলীগের কেন্দ্রীয় কমিটির সাবেক জাতীয় পরিষদ সদস্য এম.এ হাসেম, কক্সবাজার কৃষকলীগের সহ-সভাপতি আনিসুল হক চৌধুরী ও জাকারিয়া চৌধুরী, যুগ্ম-সাধারণ সম্পাদক সুজন কল্যাণ বড়ুয়া, খুরুশকুল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শাহজাহান ছিদ্দিকী, ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি রফিকুল ইসলাম, সাধারণ সম্পাদক মো.রিয়াদ উদ্দিন, সদর উপজেলা কৃষকলীগের সাধারণ সম্পাদক জসিম উদ্দিন, শহর কৃষক লীগের সাধারণ সম্পাদক তামজিদুল ইসলাম মিন্টু, সহ-সভাপতি আবদুল লতিফ প্রমুখ।

এতে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন-কক্সবাজার কৃষকলীগের তথ্য ও গবেষণা সম্পাদক মো.শাহাদত হোছাইন, সহ-প্রচার সম্পাদক ফারুক আহমেদ, জেলা সদস্য ইয়াকুব আলী ইমন, জুয়েল একরাম, শফিউল হক রানা, সদর কৃষকলীগের সভাপতি সেলিম উল্লাহ, শহর কৃষকলীগের যুগ্ম-সাধারণ সম্পাদক জাবেদ মোস্তফা, শহরনেতা অনুব্রত ধর অনুপ প্রমুখ।

আলোচনা সভায় বক্তারা বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান তাঁর রাজনৈতিক দূরদর্শিতা ও আদর্শের দ্বারা সমগ্র বাঙালি জাতিকে উজ্জীবিত করেন এবং ১৯৪৮ সাল থেকে ১৯৭১ সাল পর্যন্ত সকল সংগ্রাম ও আন্দোলনে নেতৃত্ব দেন। বঙ্গবন্ধুর কালজয়ী নেতৃত্বে পাকিস্তানি দুঃশাসনের বিরুদ্ধে দীর্ঘ ২৪ বছরের আন্দোলন-সংগ্রামের স্ফুলিঙ্গে উজ্জীবিত ৯ মাসের রক্তক্ষয়ী মুক্তিযুদ্ধের মধ্যদিয়ে অর্জিত হয় বাংলাদেশের স্বাধীনতা। শোকের মাস আগস্টে বাংলাদেশে সংঘটিত হয়েছে ইতিহাসের ভয়াবহতম হত্যাকাণ্ড। নিষ্ঠুরতম এই হত্যাকাণ্ডে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, বঙ্গবন্ধুর সহধর্মিনী বেগম ফজিলাতুন্নেছা, বঙ্গবন্ধুর একমাত্র ভ্রাতা শেখ আবু নাসের, বঙ্গবন্ধুর পুত্র শেখ কামাল, শেখ জামাল ও শেখ রাসেলসহ অনেকে নৃশংসভাবে নিহত হন।

বক্তারা আরও বলেন, ১৫ আগস্টে নরপিশাচরূপি খুনিরা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে হত্যা করেই ক্ষান্ত হয়নি, বঙ্গবন্ধু হত্যার বিচার প্রক্রিয়া বন্ধ করতে ঘৃণ্য ইনডেমনিটি আইন জারি করে। ১৯৭৫ সালের ১৫ আগস্ট থেকে দীর্ঘ ২১ বছর বাঙালি জাতি বিচারহীনতার কলঙ্ককের বোঝা বহন করতে বাধ্য হয়। জাতির পিতার সুযোগ্য কন্যা শেখ হাসিনার নেতৃত্বে গঠিত সরকার বঙ্গবন্ধুর হত্যাকারীদের বিচারের কাঠগড়ায় দাঁড় করিয়ে ঘাতকদের ফাঁসির রায় কার্যকর করার মধ্য দিয়ে বাঙালি জাতিকে কলঙ্কমুক্ত করেন।

বক্তারা দাবী করেন, বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা জননেত্রী শেখ হাসিনার বলিষ্ঠ নেতৃত্বে ক্ষুধা ও দারিদ্র্যকে জয় করে বিশ্বসভায় একটি উন্নয়নশীল, মর্যাদাবান জাতি হিসেবে প্রতিষ্ঠিত হয়েছে বাংলাদেশ। সারা বিশ্বে বাংলাদেশ আজ উন্নয়নের রোল মডেল। এই সময়ে শেখ হাসিনার চলমান উন্নয়নকে বাঁধাগ্রস্থ করতে বিরোধী শক্তিরা মাথাচাড়া দিয়ে উঠছে। তাই তাদের বিশৃঙ্খলা ঠেকাতে ও ধমিয়ে রাখতে কক্সবাজার কৃষকলীগের নেতাকর্মী মাঠে থাকবে। একইসাথে আগামীতেও শেখ হাসিনাকে ক্ষমতা আনতে নেতাকর্মীদের ঐক্যবদ্ধভাবে মাঠে কাজ করার আহ্বান জানান।

এদিকে, আলোচনা সভাশেষে কক্সবাজার-৩ আসনের মনোনয়ন প্রত্যাশী এবং কক্সবাজার কৃষকলীগের সাধারণ সম্পাদক আতিক উদ্দিন চৌধুরীর নিজস্ব অর্থায়নে খুরুশকুল ইউনিয়নের ৩শ প্রান্তিক কৃষকের মাঝে ১০ কেজি করে সার বিতরণ করেন। আগামী ৩১ আগষ্ট পর্যন্ত সদর-রামু-ঈদগাঁও এলাকার ২১টি ইউনিয়নের প্রান্তিক কৃষকের মাঝে এই সার বিতরণ অব্যহত থাকবে বলে জানা গেছে।

আরও

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ খবর