বৃহস্পতিবার, মে ২৩, ২০২৪

কুমিল্লার সাবেক চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট সোহেল রানার এক মাসের কারাদণ্ড

সিসিএন অনলাইন ডেস্ক:

আদালত অবমাননার অভিযোগে কুমিল্লার সাবেক চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট (সিজেএম) সোহেল রানাকে এক মাসের বিনাশ্রম কারাদণ্ড দিয়েছে হাইকোর্ট। একইসঙ্গে তাকে সাত দিনের মধ্যে ঢাকার চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে আত্মসমর্পণ করতে নির্দেশ দিয়েছেন। আর পাঁচ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

বৃহস্পতিবার (১২ অক্টোবর) বিচারপতি মো. বদরুজ্জামান ও বিচারপতি এস এম মাসুদ হোসেন দোলনের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।

দেশে কোনো বিচারককে কারাদণ্ড দেয়ার নজির এটিই প্রথম। সোহেল রানার বিরুদ্ধে অভিযোগ, কুমিল্লার সিজেএম আদালতে বিচারক থাকা অবস্থায় হাইকোর্টের দেয়া স্থগিতাদেশ উপেক্ষা করে তিনি একটি মামলার অভিযোগ গঠনের আদেশ দিয়েছিলেন। এছাড়াও একই মামলায় হাইকোর্টের আদেশ উপেক্ষা করে তিনি একাধিক আদেশ দেন।

এ ঘটনায় তার বিরুদ্ধে আদালত অবমাননার রুল জারি হয়। আদালত অবমাননার রুলের পর গত ৩১ আগস্ট সোহেল রানা মামলাটির অভিযোগ গঠনের আদেশ প্রত্যাহার করেন।

আদালত অবমাননার রুলের পরিপ্রেক্ষিতে সোহেল রানা নিঃশর্ত ক্ষমা প্রার্থনা করেন। তবে তার ক্ষমাপ্রার্থনা গ্রহণ না করে হাইকোর্ট কারাদণ্ডের আদেশ দেন। বর্তমানে সোহেল রানা আইন মন্ত্রণালয়ে অতিরিক্ত জেলা জজ হিসেবে সংযুক্ত আছেন।

সূত্র: যমুনা টিভি

আরও

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ খবর