মঙ্গলবার, ফেব্রুয়ারি ২৭, ২০২৪

কোনো বন্ধু দেশ নয়, আমাদের ক্ষমতায় বসাবে জনগণ : ওবায়দুল কাদের

সিসিএন অনলাইন ডেস্ক:

ভারত আমাদের বন্ধু, বিদেশে আমাদের বন্ধু আছে। তবে কোনো বন্ধুদেশ আমাদেরকে ক্ষমতায় বসাবে না বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের এমপি।

মঙ্গলবার (৮ আগস্ট) বিকেলে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) শিক্ষক- ছাত্র মিলনায়তনে আয়োজিত বঙ্গমাতা শেখ ফজিলাতুন নেছা মুজিব এর ৯৩ তম জন্মবার্ষিকী উপলক্ষ্যে ‘বাংলার মাতা, বাংলাদেশের নেতা’ শীর্ষক ছাত্রী সমাবেশে এই মন্তব্য করেন তিনি।

এছাড়া বক্তব্যে তিনি যুক্তরাষ্ট্র, জাতিসংঘ ও ইউরোপীয় ইউনিয়নের সমালোচনা করেন। তিনি বলেন, বাংলাদেশ কি এমন অপরাধী দেশ! ইউরোপিয়ান ইউনিয়ন, আমেরিকা, জাতিসংঘ ঘুরেফিরে বাংলাদেশে আসে কেন? নাইজার, সোমালিয়া, কঙ্গো, সুদনে কি হচ্ছে তা নিয়ে তাদের কোনো মাথা ব্যাথা নেই।

যুক্তরাষ্ট্রের সমালোচনা করে বলেন, যুক্তরাষ্ট্র আমাদেরকে গণতন্ত্রের সবক দেয় তাদের দেশে দু’শর বেশি গানশুটিং ও গানফায়ার হয়, শত শত নারী শিশু মৃত্যুসহ মানবাধিকারের পতাকা ভুলণ্ঠিত হয় এই বিষয়গুলো দেখে ভাবি বিশ্ব রাজনীতিতে যারা গণতন্ত্র, মানবাধিকারের মোড়ল তাদের দেশে গণতন্ত্র, মানবাধিকার কেমন আছে?

এছাড়াও তিনি প্রশ্ন উত্থাপন করে বলেন, যারা আমাদেরকে পরামর্শ দেয় তারা রাশিয়া ইউক্রেনের যুদ্ধ থামাতে পারে না কেন? যুক্তরাষ্ট্র ও জাতিসংঘ ৭ দিন ধরে চেষ্টা করে নাইজারে নির্বাচিত প্রেসিডেন্টের সমস্যা সমধান করতে পারে না কেন? সুদানে যুদ্ধের সমস্যার সমাধান করতে পারছে না কেন?

তিনি আরও বলেন, দুষ্টু ছেলে ইসরায়েলকে কেউ কিছু বলে না। নিষ্ঠুরভাবে নারী, শিশু, সাংবাদিদের রক্ত ঝরে। নিষ্টুরভাবে শিরিনকে হত্যা করা হয়েছে। তাদের আজ্ঞাবহ দেশ হওয়ায় হত্যার প্রমাণ থাকা সত্ত্বেও কোনো পদক্ষেপ নিচ্ছে না। প্রতি মিনিটে একজন করে মানুষ মারা যাচ্ছে সোমালিয়াতে জাতিসংঘ কী করতেছে?

ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি সাদ্দাম হোসেনের সভাপতিত্বে ও সেক্রেটারি শেখ ওয়ালী আসিফ ইনানের সঞ্চালনায় ছাত্রী সমাবেশে ছাত্রলীগের নেতাকর্মীরা বক্তব্য প্রদান করেন।

আরও

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ খবর