সোমবার, মে ২০, ২০২৪

খেলাঘরের ৭২তম প্রতিষ্ঠা বার্ষিকী পালন করলো রামুর কোমলমতি খেলাঘর আসর

প্রেস বিজ্ঞপ্তি:
“লাল সবুজের বাংলাদেশে / শিশুর জীবন উঠুক হেসে “

এই প্রত্যয়ে শুক্রবার বিকেল চারটায় রামু শিল্পকলা একাডেমিরে কোমলমতি খেলাঘর আসর। খেলাঘরের ৭২ তম প্রতিষ্ঠা বার্ষিকী উদ্‌যাপন করেছে।

উক্ত আয়োজনে কোমলমতি খেলাঘর আসর এর আহ্বায়ক রাজীব বড়ুয়ার সভাপতিত্বে, সনজীব শর্মার সঞ্চালনায় শিশু কিশোর ভাই বোনদের সাথে আড্ডায় অতিথি হিসেবে উপস্থিত ছিলেন খেলাঘর কক্সবাজার জেলা কমিটির সভাপতি সুবিমল পাল পান্না, বীর মুক্তিযোদ্ধা, সাবেক ইউনিয়ন পরিষদ সদস্য গোলাম কবির, সুজন রামু শাখার সভাপতি মাস্টার মোঃ আলম, খেলাঘর জেলা কমিটির সহ-সভাপতি, নব সৃজনী খেলাঘর আসরের সভাপতি মৃনাল বড়ুয়া, খেলাঘর কক্সবাজার জেলা কমিটির সম্পাদক মণ্ডলীর সদস্য মাস্টার ধ্রুব সেন দে, হিমছড়ি খেলাঘর আসরের সভাপতি ইউনিয়ন পরিষদ সদস্য স্বপন বড়ুয়া, রামু প্রেসক্লাবের সভাপতি নিতেশ বড়ুয়া, খেলাঘর আসরের শুভাকাঙ্ক্ষী তপন মল্লিক, রামু কলেজের প্রভাষক, সাংস্কৃতিক ব্যক্তিত্ব মানসী বড়ুয়া, দরিয়া খেলাঘর আসরের সভাপতি ও খেলাঘর জেলা কমিটির সম্পাদক মণ্ডলীর সদস্য মিনা মল্লিক,খেলাঘর জেলা কমিটির সদস্য নিরুপমা বড়ুয়া বেবি, রম্য খেলাঘর আসর এর সহ-সভাপতি ও জেলা খেলাঘরের সদস্য শাপলা বড়ুয়া, সাংবাদিক খালেদ শহিদ, ডাঃ বুলবুল কান্তি দে।

বক্তারা বলেন কুসংস্কার নয়, সাম্প্রদা‌য়িকতা নয়; আগামীর শিশুদের গড়ে তুলতে হ‌বে অসাম্প্রদা‌য়িকতার চেতনার মধ্য দি‌য়ে।

বিজ্ঞানমনস্ক ও মান‌বিক‌বোধসম্পন্ন জা‌তি গঠন কর‌তে হ‌লে প্রথমে শিশু‌দের মধ্যে সা‌হিত্য-সংস্কৃ‌তি, তথ্য- প্রযু‌ক্তি ও সৃজনশীল কা‌জের বিকাশ ঘটা‌তে হ‌বে।

ভাষা আন্দোলনের অগ্নিগর্ভ থেকে জন্ম নেয়া প্রাচীনতম সর্ববৃহৎ প্রতিষ্ঠান খেলাঘর সেই কাজ‌টিই ১৯৫২ সালের ২ মে থেকে করে যাচ্ছে ।

অনুষ্ঠানে শিশু কিশোর ভাই বোনেরা গান নৃত্য পরিবেশন করে উপস্থিত সকলকে মুগ্ধ করেছে।

পরিশেষে সবাই মিলে খেলাঘরের গান ও শ্লোগানের শ্লোগানে মুখরিত পরিবেশে কেক কেটে অনুষ্ঠানের সমাপ্তি হয়।

আরও

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ খবর