বৃহস্পতিবার, এপ্রিল ২৫, ২০২৪

ঘুমধুমের পাঁচ স্কুল খুলছে ২৮ ফেব্রুয়ারি

সিসিএন অনলাইন ডেস্ক:
দীর্ঘ ২৩ দিন বন্ধ থাকার পর পাঠদান শুরু হতে যাচ্ছে বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলার ঘুমধুম ইউনিয়নের পাঁচটি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে।

সাময়িক বন্ধ ঘোষিত বিদ্যালয়গুলো বুধবার থেকে খুলে দেওয়া হবে বলে জানান নাইক্ষ্যংছড়ি উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা ত্রিরতন চাকমা।

সোমবার সন্ধ্যায় তিনি বলেন, ঘুমধুম সীমান্তের পরিস্থিতি স্বাভাবিক হওয়ায় এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে। বুধবার থেকে উপজেলার পাঁচটি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে নিয়মিত পাঠদান চলবে।

বিদ্যালয়গুলো হলো- ঘুমধুম ইউনিয়নের সীমান্তবর্তী বাইশপারী সরকারি প্রাথমিক বিদ্যালয়, ভাজা বনিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়, তমব্রু সরকারি প্রাথমিক বিদ্যালয়, পশ্চিম কুল তমব্রু সরকারি প্রাথমিক বিদ্যালয় ও দক্ষিণ ঘুমধুম সরকারি প্রাথমিক বিদ্যালয়।

বান্দরবানের জেলা প্রশাসক শাহ্ মোজাহিদ উদ্দিন বলেন, সীমান্তের ওপারের পরিস্থিতি এখন অনেকটাই স্বাভাবিক। সে কারণে স্কুলগুলো খুলে দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

প্রতিবেশী মিয়ানমারে অভ্যন্তরীণ সংঘাতের কারণে গত ২৯ জানুয়ারি দুপুর ১২টায় এসব বিদ্যালয়ে ছুটি ঘোষণা করা হয়। অবশ্য পরদিন থেকে ৪ ফেব্রুয়ারি পর্যন্ত পাঠদান চলে।

সেসময় সীমান্তের ওপারে প্রচণ্ড গোলাগুলি ও বোমা বিস্ফোরণের কারণে সীমান্তবর্তী এলাকার মানুষের মধ্যে তীব্র আতঙ্ক তৈরি হয়। ৪ ফেব্রুয়ারি মিয়ানমার থেকে উড়ে আসা মর্টারের গোলায় এক বাংলাদেশি নারীসহ দুজন নিহত হন। এর পরিপ্রেক্ষিতে ৫ ফেব্রুয়ারি থেকে নাইক্ষ্যংছড়ি উপজেলার সীমান্তবর্তী এলাকার এসব বিদ্যালয় সাময়িক সময়ের জন্য বন্ধ ঘোষণা করা হয়।

সূত্র: সকাল সন্ধ্যা

আরও

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ খবর