সোমবার, মে ২০, ২০২৪

চকরিয়া উপজেলা পরিষদ নির্বাচনে সাবেক এমপি জাফর সহ ৯ জন প্রার্থীর মনোনয়ন দাখিল

চকরিয়া (কক্সবাজার) প্রতিনিধি :

ভাইস চেয়ারম্যান পদে ৭ জন, নারী ভাইস চেয়ারম্যান পদে ৩ জন মোট ১৯ প্রার্থীর মনোনয়ন দাখিল

কক্সবাজারের চকরিয়া উপজেলা পরিষদ নির্বাচনে সাবেক এমপি জাফর আলম ও বর্তমান চেয়ারম্যান ফজলুল করিম সাঈদি সহ চেয়ারম্যান পদে ৯ জন ও ভাইস চেয়ারম্যান পুরুষ পদে ৭ জন ও নারী ভাইস চেয়ারম্যান পদে তিনজন সহ মোট ১৯ জন প্রার্থীরা মনোনয়ন ফরম জমা দিয়েছেন।

গতকাল রোববার (২১এপ্রিল) মনোনয়নপত্র দাখিলের শেষদিনে নির্ধারিত সময় বিকাল ৫টা পর্যন্ত সহকারী রির্টানিং কর্মকর্তা ও চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. ফখরুল ইসলাম এর কার্যালয়ে প্রার্থীরা অনলাইনে মনোনয়ন ফরম জমা দিয়েছেন।

এই বারের নির্বাচন চেয়ারম্যান পদে মনোনয়ন পত্র দাখিল করা প্রার্থীরা হলেন সাবেক এমপি ও চকরিয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি জাফর আলম, চকরিয়া উপজেলা পরিষদের বর্তমান চেয়ারম্যান ও জেলা ফুটবল এসোসিয়েশন (ডিএফএ) সভাপতি আলহাজ্ব ফজলুল করিম সাঈদী, জেলা আওয়ামী লীগ নেতা ও সাবেক চকরিয়া উপজেলা পরিষদ চেয়ারম্যান রেজাউল করিম, বিএমচর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও সাবেক চেয়ারম্যান বদিউল আলম, আবদুল্লাহ আল হাসান সাকিব, মো. সাইফুল ইসলাম, আশেকুর রহমান, জাহাঙ্গীর আলম, আকরাম হোসেন পাইলট।

নারী ভাইস চেয়ারম্যান পদে মনোনয়ন পত্র জমা দিয়েছেন তিনজন। তারা হলেন চকরিয়া উপজেলা পরিষদের বর্তমান নারী ভাইস চেয়ারম্যান জেসমিন হক জেসি চৌধুরী, সাবেক ভাইস চেয়ারম্যান সাফিয়া বেগম শম্পা ও সাবেক ভাইস চেয়ারম্যান জাহানারা পারভীন।

এছাড়াও পুরুষ ভাইস চেয়ারম্যান পদে মনোনয়নপত্র জমা দিয়েছেন ৭জন প্রার্থী। তারা হলেন, উপজেলা পরিষদের বর্তমান ভাইস চেয়ারম্যান ও মাতামুহুরী সাংগঠনিক উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মকছুদুল হক চুট্টু, সাবেক সাধারণ সম্পাদক সাহারবিলের সাবেক যুগ্ম মহসিন বাবুল, উপজেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি তপন কান্তি দাশ, সাবেক ছাত্রনেতা বেলাল উদ্দিন শান্ত , মুবিনুল ইসলাম, নুরুল আমিন ও মুহাম্মদ ফয়সাল।

সহকারী রিটার্নিং কর্মকর্তা ও চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো.ফখরুল ইসলাম বলেন, চকরিয়া উপজেলা পরিষদ নির্বাচনে তিনটি পদে ১৯ জন প্রার্থী তাদের মনোনয়ন পত্র দাখিল করেছেন।

আগামী ২৩ এপ্রিল জেলা প্রশাসক কার্যালয়ের সম্মেলন কক্ষে তিনটি পদে দাখিলকৃত প্রার্থীদের মনোনয়ন পত্র যাচাই-বাছাই কার্যক্রম অনুষ্ঠিত হবে। ২৪ এপ্রিল প্রার্থীদের আপীল, ২৭ থেকে ২৯ এপ্রিল প্রার্থীদের আপীল নিস্পত্তি, ৩০ এপ্রিল প্রার্থীতা প্রত্যাহার, ২ মে প্রার্থীদের প্রতীক বরাদ্দ ও ২১ মে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে।

আরও

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ খবর