শনিবার, ফেব্রুয়ারি ২৪, ২০২৪

চকরিয়া পুলিশের অভিযানে ৪৯ হাজার ইয়াবাসহ ৩ জন গ্রেফতার

ইউসুফ বিন হোছাইন, চকরিয়া প্রতিনিধি :

চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের চকরিয়ায় ৪৯ হাজার পিস ইয়াবা ট্যাবলেটসহ তিন মাদক কারবারিকে গ্রেফতার করেছে পুলিশ।

বুধবার রাত এগারোটা থেকে সারারাত অভিযান চালিয়ে বৃহস্পতিবার ভোর সকাল সোয়া ৬ টায় তিনজন মাদক কারবারিকে ৪৯ হাজার পিস ইয়াবাসহ আটক করে চকরিয়া থানা পুলিশ। এসময় জব্দ করা হয় ইয়াবা সরবরাহ কাজে ব্যবহৃত দুটি মোটরসাইকেল।

গ্রেফতারকৃতরা হলেন, উখিয়া উপজেলার হলদিয়া পালং ইউনিয়নের ৮ নম্বর ওয়ার্ড ধুরংখালী এলাকার এজাহার মিয়ার ছেলে মোঃ মফিজ উদ্দিন (২৩), টেকনাফ উপজেলার হ্নীলা ইউনিয়নের ৯ নম্বর ওয়ার্ড জাদিমুরা গ্রামের জাফর আহমদের ছেলে মোঃ জাহেদ (২২) ও টেকনাফ পৌরসভার ৩ নম্বর ওয়ার্ড নতুন পল্লানপাড়ার মোঃ ইউনুছের ছেলে হাবিবুর রহমান প্রকাশ হাবিব।

বৃহস্পতিবার বিকেলে ৩টায় চকরিয়া থানা কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান চকরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ মোহাম্মদ আলী।

তিনি বলেন, গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারি ইয়াবার চালান নিয়ে দু’টি মোটরসাইকেল যোগে উখিয়া থেকে চট্টগ্রামের দিকে আসছে। ওই তথ্যের ভিত্তিতে থানা পুলিশের একটি চৌকস টিম চট্টগ্রাম -কক্সবাজার মহাসড়ক সহ বিভিন্ন জায়গায় তাদের গতিবিধি পরিলক্ষিত করে আসছিলো। অবশেষে চকরিয়া পৌর আব্দুল হামিদ বাস টার্মিনাল এলাকায় চেকপোস্ট স্থাপন করে তল্লাশি শুরু করে। এ সময় পুলিশের চেকপোস্টের দিকে আসা সন্দেহজনক দু’টি মোটরসাইকেলকে থামানোর জন্য সংকেত দিলে মোটরসাইকেল দুটি চেকপোস্টের সামনে না থামিয়ে গাড়ি থেকে নেমে তিনজন কৌশলে পালানোর চেষ্টা করে। ওই সময় পুলিশ তাদের আটক করতে সক্ষম হয়। তা দেহ তল্লাশি করে পাওয়া যায় ইয়াবা।

তাৎক্ষণিক সেখানেই জনগণের উপস্থিতিতে ইয়াবার পোটলা খুলে এবং গণনা করে পাওয়া যায় ৪৯ হাজার পিস ইয়াবা ট্যাবলেট। যার আনুমানিক বাজারমূল্য ১ কোটি ৪৭ লক্ষ টাকা। প্রাথমিক জিজ্ঞাসাবাদে স্বীকার করে, ইয়াবাগুলো উখিয়া থেকে চট্টগ্রাম নিয়ে যাওয়া হচ্ছিল।

ওসি আরও বলেন, এই ঘটনায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা রুজু করে গ্রেফতারকৃতদের আদালতে সোপর্দ করা হয়েছে।

আরও

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ খবর