রবিবার, অক্টোবর ১, ২০২৩

চট্টগ্রামে বন্যায় ক্ষতিগ্রস্তদের দেখতে আসলেন সাবেক মন্ত্রী

রনি পারভেজ(চট্টগ্রাম):

চট্টগ্রাম জেলার হাটহাজারীর বুড়িশ্চর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোহাম্মদ জাহেদ হোসাইন জাহেদ এর বিশেষ অনুরোধে বিগত কয়েক দিন আগে অতি বৃষ্টি ও হালদার জোয়ারে ব্যাপক ক্ষতিগ্রস্ত বুড়িশ্চরের বিভিন্ন স্থান সমূহ পরিদর্শন করেন স্থানীয় সাংসদ ও সাবেক মন্ত্রী ব্যারিস্টার আনিসুল ইসলাম মাহমুদ।

শনিবার ( ১২ আগস্ট) উক্ত ক্ষতিগ্রস্ত বিভিন্ন স্থান সমূহ পরিদর্শনকালে তিনি বলেন, “ প্রাকৃতিক দুর্যোগ-দুর্বিপাক অনেক সময় মানুষকে জীবনের কঠিন বাস্তবতার মুখোমুখি করে মহৎ প্রাণ ও ধর্মভীরু করে তোলে। যখনই কোনো বালা-মুসিবত বা বিপদ-আপদ পৃথিবীতে নেমে আসে, তখন মানুষ আল্লাহর ভয়ে ভীতসন্ত্রস্ত হয়ে আত্মবিশ্লেষণের সুযোগ পায়।”

সাবেক মন্ত্রী আরও বলেন,“ তাই অতিবৃষ্টি, ঝড়, বন্যা প্রভৃতি প্রাকৃতিক বিপর্যয়ের মুহূর্তে অসহায় মানবতার পাশে দাঁড়ানো দলমত-নির্বিশেষে সব শ্রেণি-পেশার ধর্মপ্রাণ মানুষের অবশ্যকর্তব্য। বিপদের সময় বানভাসি মানুষের সেবায় এগিয়ে এসে প্রত্যেক সামর্থ্যবান ব্যক্তির তাদের পাশে দাঁড়ানো উচিত। বিপদগ্রস্ত লোকেরা সাহায্যের অর্থ, ত্রাণসামগ্রী, খাদ্য, বস্ত্র, ওষুধ, খাওয়ার স্যালাইন, বিশুদ্ধ পানি বা নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্রে খুবই উপকৃত হয়। যাঁরা অসহায়, ক্ষতিগ্রস্ত, অভাবী, গরিব-দুঃখী এবং অন্ন, বস্ত্র, চিকিৎসা, বাসস্থানহীন মৌলিক অধিকারবঞ্চিত মানুষকে ত্রাণ সহযোগিতা করে ধৈর্যের পরীক্ষা দিয়ে সহমর্মিতা প্রকাশ করেন, আল্লাহ তাআলা তাঁদের প্রতি অত্যন্ত সন্তুষ্ট হন।”

এ সময় উপস্থিত ছিলেন উত্তর জেলা আওয়ামী লীগের সাবেক যুগ্ম – সাধারণ সম্পাদক আলহাজ্ব ইউনুচ গনি চৌ.। জেলা আওয়ামী লীগ নেতা মন্জুরুল আলম মন্জু উপস্থিত উপজেলা নির্বাহী, প্রকৌশলী ও বুড়িশ্চর ইউনিয়নের চেয়ারম্যান মো. জাহেদ হোসাইন জাহেদ ও স্থানীয় সদস্য বৃন্দ।পরিদর্শন কালে উক্ত ইউনিয়নের সকল কাজ নিয়ে স্থানীয় ব্যক্তিদের সাথে উক্ত কাজ সমূহ নিয়ে মত বিনিময় করেন।

আরও

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ খবর