বৃহস্পতিবার, এপ্রিল ২৫, ২০২৪

জাতীয় পুষ্টি পরিষদের মহাপরিচালকের নেতৃত্বে কক্সবাজারে পুষ্টি কার্যক্রম পরিদর্শন

সিসিএন নিউজ :
কক্সবাজার জেলায় বহুখাত ভিত্তিক পুষ্টি কার্যক্রমের অগ্রগতি পর্যবেক্ষণের লক্ষ্যে বাংলাদেশ জাতীয় পুষ্টি পরিষদের নবনিযুক্ত মহাপরিচালক ডাঃ মোহাম্মদ মাহবুবুর রহমান এর নেতৃত্বে একটি উচ্চ পর্যায়ের প্রতিনিধি দল কক্সবাজার জেলা সফর করেন।

সফরের প্রথম দিন প্রতিনিধি দলটি কক্সবাজার জেলার ঈদগাহ উপজেলার নাপিতখালী মাধ্যমিক বিদ্যালয় ‍পরিদর্শন করে, পরিদর্শনকালে প্রতিনিধি দলের সদস্যবৃন্দ নাপিতখালী মাধ্যমিক বিদ্যালয়ে পরিচালিত কিশোর-কিশোরীদের শ্রেনীকক্ষে পুষ্টি শিক্ষা কার্যক্রম এবং কিশোরীদের জন্য চলমান সাপ্তাহিক আয়রন ফলিক এসিড বিতরণ কার্যক্রম পরিদর্শন করেন।

এছাড়াও বাংলাদেশ জাতীয় পুষ্টি পরিষদের মহাপরিচালকের নেতৃত্বে প্রতিনিধি দলটি অগ্রাধিকারভিত্তিক বিভিন্ন সরকারি বিভাগের চলমান ২০২৩-২০২৪ অর্থ বছরের বহুখাত ভিত্তিক বার্ষিক পুষ্টি কর্মপরিকল্পনা বাস্তবায়নের অগ্রগতি মূল্যায়নের অংশ হিসেবে কক্সবাজার জেলার ঈদগাহ উপজেলায় জেলা প্রাণিসম্পদ বিভাগের তত্ত্ববধানে পরিচালিত জালালাবাদ লাইভস্টক ফার্মারস ফিল্ড স্কুলের কার্যক্রম পরিদর্শন করেন।

উক্ত লাইভস্টক ফার্মারস ফিল্ড স্কুলের সদস্যদের আয়োজনে একটি উঠান বৈঠক কার্যক্রম পর্যবেক্ষণ করেন। এছাড়াও প্রতিনিধি দলের সদস্যবৃন্দ লাইভস্টক ফার্মারস ফিল্ড স্কুলের সদস্যদের কমিউনিটি পর্যায়ে পরিবারিক পুষ্টি উন্নয়ন ও আর্থিকভাবে লাভবান হওয়ার উদ্দেশ্যে গৃহীত বিভিন্ন কার্যক্রম যেমন গবাদিপশু মোটাতাজাকরণ, হাঁস-মুরগী পালনসহ বিভিন্ন কর্যক্রম পরিদর্শন করেন। সেই সাথে গৃহীত কার্যক্রমের উন্নয়নে বিভিন্ন পরামর্শ প্রদান করেন।

জাতীয় পুষ্টি পরিষদ ও কানাডা ভিত্তিক আন্তর্জাতিক উন্নয়ন সংস্থা নিউট্রিশন ইন্টারন্যাশনালের যৌথ উদ্যোগে জেলায় বাস্তবায়িত AMAN প্রকল্পের সহযোগিতায় এবং সিভিল সার্জন অফিস কর্তৃক আয়োজিত এই কর্মসূচি বাস্তবায়ন হয়।

এতে প্রতিনিধিদলের সদস্য হিসেবে আরো অংশগ্রহণ করেন জাতীয় পুষ্টি পরিষদের পরিচালক ডা: মো: তাহেরুল ইসলাম খান, উপ-পরিচালক ডা: মো:আক্তার ইমাম ও ডা: নুসরাত জাহান এবং সহকারী পরিচালক, ডা: হাসনিন জাহান। অন্যান্যদের মধ্যে অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন ডা: কনিনিকা দস্তীদার, জেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডাঃ মোঃ সাহাব উদ্দিন, নিউট্রিশন ইন্টারন্যাশনাল এর কান্ট্রি ডাইরেক্টর সায়কা সিরাজ। এছাড়াও কক্সবাজার জেলা এবং কক্সবাজার সদর ও ঈদগাহ উপজেলার সংশ্লিষ্ট সরকারি বিভাগের কর্মকর্তাবৃন্দ, সাংবাদিক ও উন্নয়ন সহযোগী প্রতিষ্ঠানের প্রতিনিধিবৃন্দ সংশ্লিষ্ট পরিদর্শন কার্যক্রমে অংশগ্রহণ করে।

আরও

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ খবর