মঙ্গলবার, ফেব্রুয়ারি ২৭, ২০২৪

টাঙ্গুয়ার হাওর থেকে ২৪ বুয়েট শিক্ষার্থীসহ গ্রেপ্তার ৩৪

সিসিএন অনলাইন ডেস্ক:

নাম প্রকাশে অনিচ্ছুক এক পুলিশ কর্মকর্তা জানান, গ্রেপ্তারকৃতরা ইসলামী ছাত্রশিবিরের সঙ্গে জড়িত।

সুনামগঞ্জের টাঙ্গুয়ার হাওরে বেড়াতে এসে হাউজবোটে অবস্থান করে সরকারবিরোধী নাশকতার পরিকল্পনা করার অভিযোগে বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) ২৪ জনসহ মোট ৩৪ শিক্ষার্থীকে গ্রেপ্তার করেছে পুলিশ।

গতকাল রোববার দুপুরে জেলার তাহিরপুর উপজেলার নতুনবাজার এলাকায় একটি হাউসবোট থেকে তাদের আটক করে পুলিশ। পরে জিজ্ঞাসাবাদ শেষে আজ বিকেলে সরকারের বিরুদ্ধে ষড়যন্ত্রের পরিকল্পনার অভিযোগে সন্ত্রাসবিরোধী আইনে মামলা করে পুলিশ তাদের গ্রেপ্তার দেখিয়েছে।

নাম প্রকাশে অনিচ্ছুক এক পুলিশ কর্মকর্তা জানান, গ্রেপ্তারকৃতরা ইসলামী ছাত্রশিবিরের সঙ্গে জড়িত।

পুলিশ জানায়, গ্রেপ্তারকৃত ৩৪ শিক্ষার্থীর মধ্যে ২৪ জন বুয়েটের এবং বাকিরা অন্যান্য শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থী।

গ্রেপ্তারকৃতরা হলেন বুয়েট শিক্ষার্থী আফিফ আনোয়ার, বখতিয়ার নাফিস, মো. সাইখ, ইসমাইল ইবনে আজাদ, সাব্বির আহম্মেদ, তাজিমুর রাফি, মো. সাদ আদনান, মো. শামীম আল রাজি, মো. আবদুলাহ আল মুকিত, মো. জায়িম সরকার, হাইছাম বিন মাহবুব, মাহমুদুর হাসান, খালিদ আম্মার, মো. ফাহাদুল ইসলাম, তানভির আরাফাত, এ টি এম আবরার মুহতাদী, মো. ফয়সাল হাবিব, আনোয়ারুল্লাহ সিদ্দিকী, আলী আম্মার মৌয়াজ, মো. রাশেদ রায়হান, সাকিব শাহরিয়ার, ফায়েজ উস সোয়াইব, আবদুর রাফি ও মাঈন উদ্দিন।

বাকিরা হলেন আবদুল বারি, মো. বাকি বিল্লাহ, মাহাদি হাসান, টি এম তানভির হোসেন, আশ্রাফ আলী, মো. মাহমুদ হাসান, মো. এহসানুল হকন, রাইয়ান আহম্মেদ, তানিমুল ইসলাম ও মো. আবদুল্লাহ মিয়া।

অভিযোগ রয়েছে, গতকাল সকালে তারা তাহিরপুরে পৌঁছে ঘাট থেকে একটি নৌকা ভাড়া করে টাঙ্গুয়ার হাওর ঘুরে বেড়ান। এরপর তারা নৌকায় মিটিং শুরু করেন।

এরপর পুলিশকে এই বৈঠকের খবর দেওয়া হয়।

সুনামগঞ্জ জেলার অতিরিক্ত পুলিশ সুপার আবু সাঈদ জানান, এ ঘটনায় তাহিরপুর থানার উপ-পরিদর্শক রাশেদুল কবির বাদী হয়ে সন্ত্রাসবিরোধী আইনে মামলা করেছেন।

গ্রেপ্তারকৃতদের সুনামগঞ্জ জেলা ম্যাজিস্ট্রেট আদালতে সোপর্দ করা হলে আদালত তাদের কারাগারে প্রেরণের নির্দেশ দেন।

গ্রেপ্তার ৩৪ শিক্ষার্থী কোনো সংগঠনের সঙ্গে জড়িত কি না, জানতে চাইলে আবু সাঈদ বলেন, ‘বিষয়টি তদন্তাধীন রয়েছে।’

জানতে চাইলে জামায়াতে ইসলামীর সুনামগঞ্জ জেলা শাখার সাধারণ সম্পাদক মমতাজুল হাসান আবেদ বলেন, ‘এখন পর্যন্ত আমি জানতে পেরেছি গ্রেপ্তারকৃতদের মধ্যে ১ জন বা ২ জন শিবির কর্মী রয়েছেন এবং তারা টাঙ্গুয়ার হাওরে বেড়াতেই এসেছিলেন।’

আরও

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ খবর