সোমবার, অক্টোবর ২, ২০২৩

টেকনাফের সাবরাং এলাকায় অভিযান চালিয়ে ৩ লক্ষ ৮০ হাজার ইয়াবা উদ্ধার করেছে বিজিবি

ওবাইদুর রহমান নয়ন, টেকনাফ প্রতিনিধি:

কক্সবাজার জেলার টেকনাফের সাবরাং এলাকায় অভিযান চালিয়ে ৩ লক্ষ ৮০ হাজার পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধার করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। টেকনাফ ২বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লেঃ কর্নেল মোঃ মহিউদ্দীন আহমেদ (বিজিবিএমএস) সিসিএনকে এ তথ্য নিশ্চিত করেন।

তিনি জানান,শুক্রবার (১৬জুন) ভোরে গোপন তথ্যের ভিত্তিতে টেকনাফ ২বিজিবি ব্যাটালিয়ন এর অধীনস্থ সাবরাং বিওপি হতে আনুমানিক ১.৫ কিলোমিটার উত্তর দিকে আশিকানিয়া নামক এলাকা দিয়ে মাদকের একটি বড় চালান মিয়ানমার থেকে বাংলাদেশে পাচার হতে পারে এমন তথ্যের ভিত্তিতে সদরের উপ-অধিনায়কের নেতৃত্বে একটি বিশেষ টহলদল এবং সাবরাং বিওপি হতে একটি চোরাচালান প্রতিরোধ টহলদল উক্ত এলাকায় কৌশলগত অবস্থান নেয়। কিছুক্ষণ পর টহলদল ৩ জন ব্যক্তিকে বস্তা মাথায় নিয়ে নাফনদী পার হয়ে সীমান্তের শূণ্য লাইন হতে আনুমানিক ৫০০ মিটার বাংলাদেশের অভ্যন্তরে আশিকানিয়া লবন মাঠের দিকে আসতে দেখে।

তাদেরকে চ্যালেঞ্জ করলে বিজিবির উপস্থিতি টের পেয়ে তাদের মাথায় থাকা বস্তাগুলো ফেলে দিয়ে রাতের অন্ধকারের সুযোগে দ্রুত পার্শ্ববর্তী কেওড়া বাগানের ভিতর পালিয়ে যায়।

পরবর্তীতে টহলদল তাদের ৩টি প্লাষ্টিকের বস্তার ভিতর থেকে ৩ লক্ষ ৮০ হাজার পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধার করে।

তিনি আরো জানান, উদ্ধারকৃত মালিকবিহীন ইয়াবা ট্যাবলেটগুলো বর্তমানে ব্যাটালিয়ন সদরের ষ্টোরে জমা রাখা হয়েছে এবং প্রয়োজনীয় আইনি কার্যক্রম গ্রহণ করে পরবর্তীতে তা ঊর্ধ্বতন কর্মকর্তা, চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের প্রতিনিধি, স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ ও মিডিয়া কর্মীদের উপস্থিতিতে ধ্বংস করা হবে।

আরও

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ খবর