শনিবার, সেপ্টেম্বর ২৩, ২০২৩

টেকনাফে বঙ্গবন্ধুর ৪৮তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালিত

ওবাইদুর রহমান নয়ন, টেকনাফ প্রতিনিধি:

সীমান্ত শহর টেকনাফে আওয়ামী লীগের উদ্যোগে নানান কর্মসূচির মধ্য দিয়ে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৮তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালিত হয়েছে।

দিবসটি উপলক্ষে (১৫ আগস্ট) সকালে কালো ব্যাজ ধারণ, জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন বঙ্গবন্ধুর প্রতিকৃতি মাল্যদান আলোচনা সভা-দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। পরে দুপুরে হাজারো মানুষ গণভোজে অংশ গ্রহণ করেন।

এর আগে শোক দিবসের আলোচনা সভায় টেকনাফ পাইলট উচ্চ বিদ্যালয় মিলনায়তনে উপজেলা আওয়ামী লীগের সভাপতি নুরুল বশরের সভাপতিত্বে মাহবুব মোর্শেদের সঞ্চালনায় সভা অনুষ্ঠিত হয়।

উপজেলা আওয়ামী লীগের সভাপতি, নৌকার মনোনয়ন প্রত্যাশী আলহাজ্ব নুরুল বশর বলেন- ” ১৯৭৫ সালের শোকাবহ এই কালো দিবসে ভোর রাতে সেনাবাহিনীর কিছুসংখ্যক বিপথগামী সদস্য ধানমন্ডির বাসভবনে বঙ্গবন্ধুকে স্বপরিবারে হত্যা করে। আজ যখন আমরা ১৫ আগস্টকে ফিরে দেখি, তখন মনে হয় মানুষকে ভালোবাসা ও বিশ্বাস করাই বঙ্গবন্ধুর স্বপরিবারে নিহত হওয়ার উল্লেখযোগ্য কারণ।”

তিনি আরও বলেন ” যিনি এই বাংলাদেশ রাষ্ট্রের স্বপ্নদ্রষ্টা এবং প্রতিষ্ঠাতা, তাঁকে কিনা নির্মমভাবে ঘাতকের বুলেটে নিহত হতে হলো। বঙ্গবন্ধু আর বাংলাদেশ, এক অবিচ্ছেদ্য অংশ। ইতিহাসের মহানায়ক জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বাঙালির কাছে চিরস্মরণীয় এক নাম, বাঙালির প্রেরণার নাম। যিনি না থেকেও বাংলার মানুষের হৃদয়ে বেঁচে আছেন- মৃত্যুঞ্জয়ী বঙ্গবন্ধু হয়ে। তিনি আরও বলেন আওয়ামী লীগ যখনই ক্ষমতায় থাকে দেশের মানুষের কথা চিন্তা করে। তাই দেশের মানুষের উন্নয়ন সমৃদ্ধির জন্য নানা পদক্ষেপ গ্রহণ করেছে। সরকারের পদক্ষেপ সমূহ সাধারণ মানুষের কাছে তুলে ধরা আওয়ামী লীগ নেতাকর্মীদের দায়িত্ব।”

এতে বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সাবেক সহ সভাপতি শফিক মিয়া, উপজেলা সহ সভাপতি আবুল কালাম, জাবেদ ইকবাল চৌধুরী, উপজেলা যুবলীগ সভাপতি ও উপজেলা পরিষদ চেয়ারম্যান নুরুল আলম, আওয়ামী লীগ নেতা আহমদ হোসেন মেম্বার, সাইফুদ্দিন খালেদ, বাহারছড়া ইউপি সাবেক চেয়ারম্যান মৌলানা আজিজ উদ্দিন, হ্নীলা ইউপি চেয়ারম্যান রাশেদ মাহমুদ আলী, সাবরাং ইউপি চেয়ারম্যান নু্র হোসেন, সাবরাং ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি সোনালী, হোয়াইক্যং ইউনিয়ন সভাপতি এড. মঈনুল হোসেন চৌধুরী, সদর সভাপতি খলিলুর রহমান, বাহারছড়া ইউনিয়ন সভাপতি সাইফুল্লাহ কোম্পানি, সাধারণ সম্পাদক সদরের বদিউল আলম, হ্নীলার আবুল হোসেন মেম্বার, হোয়াইক্যংয়ের আজিজুল হক, বাহার ছড়ার দেলোয়ার হোসাইন, সাবরাংয়ের আল ফায়সাল সুমন, হামজালাল মেম্বার হোসাইন আহমদ মেম্বার, যুবলীগের সাধারণ সম্পাদক ফজলুল কবির, উপজেলা ছাত্রলীগের সভাপতি সাইফুল ইসলাম মুন্না, আব্দুল বাসেত।

এতে উপস্থিত ছিলেন আওয়ামী লীগ নেতা জহির হোসেন এম এ, কায়সার উদ্দিন, সেলিম সিকদার, এজাহার মিয়া, আব্দুল গণি, মাস্টার ফরিদুল আলম, ইউসুফ মনো, মোস্তাক আহমদ, সেলিম সিকদার, নবী হোসাইন। পৌর যুবলীগের সভাপতি রেজাউল করিম, সাধারণ সম্পাদক মো. আবদুল্লাহসহ বিভিন্ন ইউনিয়ন, পৌরসভা, ও ওয়ার্ড থেকে আগত আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ সহ সহযোগী সংগঠনের নেতৃবৃন্দরা।

আরও

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ খবর