শনিবার, জুন ১৫, ২০২৪

টেকনাফে বিজিবি’র অভিযানে এক লক্ষ ইয়াবাসহ চোরাকারবারি আটক

ওবাইদুর রহমান নয়ন, টেকনাফ প্রতিনিধি:

কক্সবাজারের টেকনাফ সদর ইউনিয়নে নাজির পাড়া সীমান্ত পয়েন্টে অভিযান চালিয়ে ফের ১ লক্ষ পিস ইয়াবা উদ্ধার করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। এসময় এক মাদক চোরাকারবারিকে আটক করা হয়েছে।

আটককৃত চোরাকারবারি হলেন,টেকনাফ সদর ইউনিয়নের ৮নং ওয়ার্ড নাজির পাড়ার হাজী কুলা মিয়া মিয়ার ছেলে মোঃ ইউনুস (৩০)।

টেকনাফ ২বিজিবি ব্যাটালিয়ন এর অধিনায়ক
লেঃ কর্নেল মোঃ মহিউদ্দীন আহমেদ গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেন।

তিনি জানান, বুধবার (২৫ অক্টোবর) ভোররাতে
গোপন তথ্যের ভিত্তিতে,টেকনাফ ২বিজিবি ব্যাটালিয়ন এর অধীনস্থ নাজিরপাড়া বিওপি’র দায়িত্বপূর্ণ বিআরএম-৬ হতে আনুমানিক ১
কিলোমিটার দক্ষিণ দিকে মেহেদীর মাছের ঘের নামক এলাকা দিয়ে মাদকের একটি চালান মায়ানমার থেকে বাংলাদেশে আসতে পারে। এমন তথ্যের ভিত্তিতে নাজিরপাড়া বিওপি’র একটি চোরাচালান প্রতিরোধ টহলদল বর্ণিত এলাকায় গমন করে কয়েকটি উপদলে বিভক্ত হয়ে বেড়িবাঁধের আঁড় নিয়ে কৌশলগত অবস্থান গ্রহণ করে। কিছুক্ষণ পর পূর্ব থেকেই কৌশলগত অবস্থানে থাকা বিজিবি টহলদল তিনজন ব্যক্তিকে ১টি পলিথিনের ব্যাগ হাতে নিয়ে নাফনদী পার হয়ে সীমান্তের শূন্য লাইন হতে আনুমানিক ৫০০ গজ বাংলাদেশের অভ্যন্তরে বেড়ীবাঁধ অতিক্রম করে বিএসপি সংলগ্ন মেহেদীর মাছের ঘেরের দিকে আসতে দেখে। তাদের গতিবিধি সন্দেহজনক পরিলক্ষিত হওয়ায় টহলদল তাদেরকে চ্যালেঞ্জ করলে বিজিবি টহলদলের উপস্থিতি টের পেয়ে চোরাকারবারিরা পালিয়ে যাওয়ার চেষ্টা করলে তাদের মধ্যে থেকে ১জন চোরাকারবারিকে একটি পলিথিনের ব্যাগসহ আটক করতে সক্ষম হয় এবং অপর ২জন চোরাকারবারি রাতের অন্ধকারের সুযোগে পার্শ্ববর্তী গ্রামের দিকে পালিয়ে যায়। পরবর্তীতে আটককৃত চোরাকারবারির কাছে প্রাপ্ত পলিথিনের ব্যাগের ভিতর থেকে ১ লক্ষ পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধার করা হয়।

তিনি আরো জানান, আটককৃত আসামিকে উদ্ধারকৃত ইয়াবা ট্যাবলেটসহ নিয়মিত মামলার মাধ্যমে টেকনাফ মডেল থানায় হস্তান্তর করার কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে।

আরও

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ খবর