শুক্রবার, ফেব্রুয়ারি ২৩, ২০২৪

টেকনাফ পৌর যুবলীগের উদ্যোগে বঙ্গবন্ধুর ৪৮ তম শাহাদাত বার্ষিকী, শোকদিবস ও আলোচনা সভা অনুষ্ঠিত

ওবাইদুর রহমান নয়ন, টেকনাফ প্রতিনিধি:

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৮তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে মাস ব্যাপী কর্মসূচির অংশ হিসেবে টেকনাফ পৌর যুবলীগের উদ্যোগে নানান কর্মসূচি মধ্যে পালিত হয়েছে।

এ উপলক্ষে শনিবার (১৯ আগস্ট) সকালে কালো ব্যাজ ধারণ, খতমে কোরআন, দোয়া, জাতীয়, ও দলীয় পতাকা উত্তোলন, বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে মাল্যদান, ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। পরে দুপুরে প্রায় দুই হাজারের অধিক মানুষ গণভোজে অংশ গ্রহণ করেন।

শোক দিবসের আলোচনা টেকনাফ পাইলট হাই স্কুল অডিটোরিয়াম হল রুমে অনুষ্ঠিত হয়।

টেকনাফে পৌর যুবলীগের সভাপতি রেজাউল করিম ধইল্যার সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক, মোঃ আব্দুল্লাহ সঞ্চালনায় অনুষ্ঠিত হয়।

আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন, টেকনাফ উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব নুরুল বশর। সম্মানিত বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কক্সবাজার জেলা যুবলীগের সাবেক সভাপতি সোহেল আহমদ বাহাদুর। প্রধান বক্তা ছিলেন টেকনাফ উপজেলা যুবলীগের সভাপতি ও উপজেলা পরিষদের চেয়ারম্যান নুরুল আলম।

প্রধান অতিথির বক্তব্যে নুরুল বশর বলেন, জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে আওয়ামী লীগ সরকারের নানামুখী উন্নয়নে যখন দেশকে উন্নত সমৃদ্ধ দেশের কাতারের নিয়ে যাচ্ছেন, সাধারণ মানুষের মুখে হাসি ফুটিয়েছেন, তখন ৭১এর পরাজিত শক্তি ও হাওয়া ভবন চক্র দিশেহারা হয়ে আবারো নানা ষড়যন্ত্র শুরু করেছে। তাই ১৫ ই আগস্টের শোক কে শক্তিতে পরিণত করে সকল ষড়যন্ত্র রুখে দিতে হবে।

সম্মানিত বিশেষ অতিথির বক্তব্যে জেলা যুবলীগের সাবেক সভাপতি সোহেল আহমদ বাহাদুর বলেন, আজ যখন আমরা ১৫ আগস্টকে ফিরে দেখি, তখন মনে হয় মানুষকে ভালোবাসা ও বিশ্বাস করাই বঙ্গবন্ধুর স্বপরিবারে নিহত হওয়ার উল্লেখযোগ্য কারণ। যিনি এই বাংলাদেশ রাষ্ট্রের স্বপ্নদ্রষ্টা এবং প্রতিষ্ঠাতা, তাঁকে কিনা নির্মমভাবে ঘাতকের বুলেটে নিহত হতে হলো, বক্তারা আরও বলেন- বঙ্গবন্ধু আর বাংলাদেশ, এক অবিচ্ছেদ্য অংশ। ইতিহাসের মহানায়ক জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বাঙালির কাছে চিরস্মরণীয় এক নাম, বাঙালির প্রেরণার নাম। যিনি না থেকেও বাংলার মানুষের হৃদয়ে বেঁচে আছেন- মৃত্যুঞ্জয়ী বঙ্গবন্ধু হয়ে।
প্রধান বক্তা উপজেলা যুবলীগের সভাপতি ও উপজেলা পরিষদের চেয়ারম্যান নুরুল আলম বলেন, আওয়ামী লীগের বিরুদ্ধে অতীতে বহু ষড়যন্ত্র হয়েছে, স্বপরিবারে নির্মমভাবে হত্যা করা হয়েছে জাতিরজনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে। কিন্তু আওয়ামী লীগের অগ্রযাত্রা থামানো যায়নি। কাজেই জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে যে অগ্রযাত্রা তা থামানো যাবে না।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন টেকনাফ উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, মাহাবুব মোর্শেদ বলেন, আওয়ামী লীগ যখনই ক্ষমতায় থাকে দেশের মানুষের কথা চিন্তা করে। তাই দেশের মানুষের উন্নয়ন সমৃদ্ধির জন্য নানা পদক্ষেপ গ্রহণ করেছে। সরকারের পদক্ষেপ সমূহ সাধারণ মানুষের কাছে তুলে ধরা আওয়ামী লীগ নেতাকর্মীদের দায়িত্ব।

বিশেষ অতিথি হিসেবে আরো বক্তব্য রাখেন, সাবেক সভাপতি বাংলাদেশ আওয়ামী যুবলীগ টেকনাফ উপজেলা শাখার আবুল কালাম,ও টেকনাফ পৌর আওয়ামী লীগের সাবেক সভাপতি জাবেদ ইকবাল চৌধুরি বাবুল, টেকনাফ উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক ভারপ্রাপ্ত, ফজলুল কবির, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা এম এ জহির, সহ সভাপতি বাংলাদেশ আওয়ামী যুবলীগ টেকনাফ উপজেলা শাখার জিয়াউর রহমান জিয়া, টেকনাফ সদর আওয়ামী লীগের সহ সভাপতি এম এ হামজালাল মেম্বার, সাবেক পৌর যুবলীগের যুগ্ম আহ্বায়ক ও পৌর কাউন্সিলর ৯নং ওয়ার্ড নুরুল বশর নুরশাদ।
এতে অন্যান্যদের মাঝে আরো বক্তব্য রাখেন, পৌর যুবলীগের সিনিয়র যুব নেতা, শওকত হোসেন, রুবেল উদ্দিনসহ অন্যান্যরা।

এছাড়া আরও উপস্থিত ছিলেন টেকনাফ পৌর শাখার ওয়ার্ড থেকে আগত সভাপতি সাধারণ সম্পাদকসহ নেতাকর্মীরা।

আরও

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ খবর