বুধবার, ফেব্রুয়ারি ২৮, ২০২৪

তীব্র ঠাণ্ডার মধ্যেই কয়েক জেলায় বৃষ্টি

সিসিএন অনলাইন ডেস্ক:
মাঘের শুরু থেকেই শৈত্যপ্রবাহে কাঁপছে দেশের বিস্তীর্ণ জনপদ। গত কয়েকদিন ধরে ভালোভাবে দেখাও মিলছে না সূর্যের। হিমালয় থেকে ধেয়ে আসা হিম শীতল বাতাসে জবুথবু জনজীবন। কুয়াশা আর ঠান্ডার সঙ্গে কোথাও কোথাও যুক্ত হয়েছে অসময়ের বৃষ্টি। এতে ঠান্ডার তীব্রতা বেড়েছে কয়েকগুণ। আর এতে বিপর্যস্ত হয়ে পড়েছে জনজীবন।

অসময়ে আকাশ ভেঙে বৃষ্টি নেমেছে রাজশাহী মাগুরা, চুয়াডাঙ্গা ও গোপালগঞ্জে। কনকনে ঠান্ডার সঙ্গে বৃষ্টিতে জেলার জনজীবন অপ্রস্তুত হয়ে পড়েছে। নানা কাজে বাইরে যারা বের হয়েছেন, তারা শীতল বৃষ্টির ফোঁটায় কাবু হয়ে পড়েছেন।

বৃহস্পতিবার (১৮ জানুয়ারি) সকালে গুঁড়ি গুঁড়ি বৃষ্টি হয়েছে রাজশাহীতে। একই সঙ্গে সকাল ৬টায় জেলায় সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড হয় ১০ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস। ঘন কুয়াশা ও মেঘে আকাশ ঢেকে থাকায় এখনও সূর্যের দেখা মেলেনি। মেঘে আকাশ ঢেকে রয়েছে। মেঘ কেটে গেলে সামনের দিনগুলোতে তাপমাত্রা আরও নিচে নামতে পারে। সারাদেশে চলা সপ্তাহব্যাপী তীব্র শীতে নাকাল জনজীবনের পাশাপাশি ফসলের ক্ষতি নিয়েও কিন্তু উদ্বিগ্ন কৃষকরা।

এরই মধ্যে চুয়াডাঙ্গায় গুঁড়ি গুঁড়ি বৃষ্টি শুরু হয়েছে। বুধবার (১৭ জানুয়ারি) রাত সাড়ে ১১টার সময় থেকে জেলায় গুঁড়ি গুঁড়ি বৃষ্টি পড়া শুরু হয়।

বৃহস্পতিবার (১৮ জানুয়ারি) ভোর থেকে চুয়াডাঙ্গা সদর এলাকায়ও দেখা দেয় একই অবস্থা। কিছু সময় মুষলধারে বৃষ্টি হয়। এরপর আবারও কমে গুঁড়ি গুঁড়ি বৃষ্টি পড়া অব্যাহত রয়েছে।

অন্যদিকে ভোর থেকে বৃষ্টি থাকায় রাস্তাঘাট ছিল ফাঁকা। দু-একজন জরুরি প্রয়োজনে ছাতা মাথায় দিয়ে ঘরের বাইরে বেরিয়েছেন।

এদিকে, সকাল থেকে মাগুরায় মুশলধারে বৃষ্টিপাত হচ্ছে। হাঁড় কাপানো শীতে জনজীবন বিপর্যস্ত হয়েছে। সূর্যের দেখা মেলেনি । শীতের তীব্যতা আরো বৃদ্ধি পেয়েছে। হিমেল হওেযা শীতের তীব্রতা বাড়িযে দিয়েছে। রাতে বৃষ্টির মতো কুয়াশা পড়েছে আর সকাল থেকে বৃষ্টিপাত হচ্ছে। এ অবস্থায় অনেককেই খড়কুটো জ্বালিয়ে উষ্ণতা নিতে দেখা গেছে। হাসপাতাল গুলোতে বাড়ছে শিশুরোগীদের সংখ্যা।

এরমধ্যে আজ বৃহস্পতিবার (১৮ই জানুয়ারি) সকালেই ফরিদপুর, বাগেরহাট ও ঝিনাইদতেও বৃষ্টি হয়েছে। বৃষ্টি আর ঠাণ্ডায় বিপাকে পড়েছেন খেটে খাওয়া মানুষ।

এদিকে পরবর্তী ২৪ ঘণ্টায় দেশের ছয়টি বিভাগে বৃষ্টিপাতের পূর্বাভাস দিয়েছে আবহাওয়া অফিস। এ ছাড়া দেশের অন্যত্র অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে।

আরও

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ খবর