মঙ্গলবার, ফেব্রুয়ারি ২৭, ২০২৪

দুর্যোগ মোকাবিলায় সক্ষমতা অর্জন করে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে : ব্যারিস্টার মিজান সাঈদ

সাইদুল ফরহাদ:

ভৌগলিক কারণে বাংলাদেশ বিভিন্ন দুর্যোগের কবলে পড়লেও, প্রধানমন্ত্রী শেখ হাসিনার যোগ্য নেতৃত্বের কারনে দুর্যোগ মোকাবিলা করার মতো সক্ষমতা অর্জন করে দেশ এগিয়ে যাচ্ছে উল্লেখ করে কক্সবাজার-৩ আসন থেকে মনোনয়ন প্রত্যাশী ব্যারিস্টার মিজান সাঈদ বলেছেন, সরকার ও দল সমন্বিতভাবে কাজ করছে বলেই সাম্প্রতিক বন্যা মোকাবিলা করা সম্ভব হচ্ছে।

শুক্রবার (১১আগস্ট) রামু উপজেলার গর্জনিয়া বাজার কেন্দ্রীয় জামে মসজিদে জুমার নামাজ আদায় করার পর বেলা ২টার দিকে কচ্ছপিয়া ইউনিয়নের ৬নং ওয়ার্ডের ফাক্রীকাটা সাইক্লোন সেন্টারে বন্যায় ক্ষতিগ্রস্তদের মাঝে ত্রাণ বিতরণকালে এসব কথা বলেন।

তিনি আরও বলেন, কক্সবাজারে টানা বৃষ্টিতে ৭টি উপজেলা ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। তাদের এই দুঃসময়ে সহায়তা করে পাশে থাকা জরুরী।

মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষে তার এই মানবিক সহায়তা। প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমাদের শিখিয়েছেন কীভাবে দুর্যোগ মোকাবেলা করতে হয়। তিনি আমাদের শিক্ষা দিয়েছেন মানুষের বিপদে এগিয়ে যেতে। প্রধানমন্ত্রীর যোগ্য নেতৃত্বে আজ বাংলাদেশের মানুষ দূর্যোগ মোকাবিলার সাহস অর্জন করেছে । বাংলাদেশ এগিয়ে যাচ্ছে । তাই আগামী জাতীয় সংসদ নির্বাচনে প্রধানমন্ত্রীর উন্নয়নের ধারা অবহৃত রাখতে আওয়ামীলীগকে ভোট দেয়ার জন্য অনুরোধ জানান।

পরে তিনি সশরীরে বন্যায় ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শনপূর্বক রামু কচ্ছপিয়া ইউনিয়নের ৫, ৬ ও ৯নং ওয়ার্ড, গর্জনিয়ার সিকদার পাড়া, ডেইংগার চর, কিয়ঁজি বিল, সদর উপজেলার পিএম খালীর বন্যা দুর্গতদের মধ্যে ত্রান বিতরন করেন । এসময় মানবেতর দিন পার করা বানবাসী প্রায় ২ হাজার মানুষদের মাঝে তিনি শুকনো খাবার বিতরণ করেন। তিনি আগামীতে ও মানুষের সুখে দুঃখে এভাবে পাশে থাকার প্রত্যয় ব্যক্ত করেন ।

আরও

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ খবর