মঙ্গলবার, এপ্রিল ২৩, ২০২৪

দেশকে মাদক ও অবক্ষয় থেকে রক্ষায় খেলাধুলার বিকল্প নেই: ব্যারিস্টার মিজান সাঈদ

সিসিএন প্রতিবেদকঃ

দেশকে মাদকমুক্ত ও সমাজকে অবক্ষয় থেকে রক্ষা করতে খেলাধুলার কোনো বিকল্প নেই। তরুণ প্রজন্মকে মাদকাসক্তি এবং সামাজিক যোগাযোগ মাধ্যমের আসক্তি থেকে দূরে রাখতে সবাইকে খেলাধুলায় আরও বেশি করে সম্পৃক্ত করার আহ্বান জানিয়েছেন কক্সবাজার -৩ আসন থেকে বাংলাদেশ আওয়ামী লীগ থেকে মনোনয়ন প্রত্যাশী ব্যারিস্টার মিজান সাঈদ।

শুক্রবার (১৮আগস্ট) সন্ধ্যা ৭টার দিকে আন্ত :ভারুয়াখালী বর্ষাকালীন মিনিবার গোল্ডকাপ ফাইনালে পুরুষ্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এসব তিনি এসব কথা বলেন।

তিনি আরও বলেন, খেলাধুলার মাধ্যমে যুব সমাজকে মাদক ও সামাজিক যোগাযোগ মাধ্যমের আসক্তি থেকে ফিরিয়ে আনা সম্ভব। তাই খেলাধুলাই পারে মাদকমুক্ত সমাজ গড়তে। জাতির জনক বঙ্গবন্ধু সবসময় খেলাধুলার প্রতি আগ্রহী ছিলেন। ঠিক একই ভাবে মাননীয় প্রধানমন্ত্রীর শেখ হাসিনাও সবসময়ই তরুনদের খেলাধুলার প্রতি উৎসাহ প্রদান করে থাকেন। বর্তমান সরকার খেলাধুলার উন্নয়নে ব্যাপক পৃষ্ঠপোষকতা করে চলেছেন যার ফলশ্রুতিতে বাংলাদেশ খেলাধুলার মাধ্যমে জাতীয় পর্যায়ে অনেক এগিয়ে গেছে। যেহেতু খেলাধুলা শারীরিক ও মানসিক বিকাশ ঘটায়, সেহেতু খেলাধুলা শরীল চর্চা অব্যাহত রাখতে হবে।

বাংলাদেশের এতো উন্নয়ন হয়েছে, তা কিন্তু এই তরুণ প্রজন্মের জন্যই। খেলাধুলা শৃঙ্খলাবোধ এবং মেধা বিকাশেরও অন্যতম মাধ্যম। তাই সব শ্রেণী-পেশার মানুষকে খেলাধুলার মান উন্নয়নে এগিয়ে আসতে হবে। শিক্ষার্থীদের লেখাপড়ার পাশাপাশি খেলাধুলারও সুযোগ দিতে হবে। তবেই আগামী দিনে আমরা সুস্থ ও মেধাসম্পন্ন জাতি উপহার পাবো।

এর আগে আন্ত :ভারুয়াখালী বর্ষাকালীন মিনিবার গোল্ডকাপ টুর্নামেন্টের ফাইনাল ম্যাচ উপভোগ করেন ব্যারিস্টার মিজান সাঈদ । টুর্নামেন্টে চ্যাম্পিয়ন হয়েছে সাবেক পাড়া। ভারুয়াখালী মাঠে আন্ত :ভারুয়াখালী বর্ষাকালীন মিনিবার গোল্ডকাপ টুর্নামেন্টের ফাইনালে আনুমিয়া বাজার ক্রীড়া সংস্থা কে ০-১ গোলে হারিয়ে চ্যাম্পিয়ন হয় সাবেক পাড়া । প্রতিযোগিতায় মোট ১৬টি দল অংশ নিয়েছিল।

প্রতিযোগিতা শেষে চ্যাম্পিয়ন ও রানার-আপ দলের মধ্যে পুরস্কার বিতরণ করেন ব্যারিস্টার মিজান সাঈদ ।

আরও

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ খবর