বৃহস্পতিবার, এপ্রিল ২৫, ২০২৪

দেশব্যাপী বিএনপি সংগঠিত নৈরাজ্যের প্রতিবাদে টেকনাফে সমাবেশ ও বিক্ষোভ মিছিল

ওবাইদুর রহমান নয়ন, টেকনাফ প্রতিনিধি :

কক্সবাজারের টেকনাফে সারাদেশ ব্যাপী বিএনপি-জামাতের সন্ত্রাস,নৈরাজ্য, অগ্নিসংযোগ ও সহিংসতা সৃষ্টির প্রতিবাদে বাংলাদেশ আওয়ামী লীগ,যুবলীগ,ছাত্রলীগ টেকনাফ উপজেলা শাখা ও পৌর শাখার যৌথ উদ্যোগে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়।

৩০ জুলাই রবিবার দুপুর ২টার পর থেকে বাংলাদেশ আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ, স্ব -স্ব ইউনিট থেকে মিছিল সহকারে টেকনাফ আলিয়াবাদ শাপলা চত্বর অস্থায়ী কার্যালয়ে এসে জড়ো হতে থাকে। পরে প্রতিবাদ সমাবেশ ও বিক্ষোভ মিছিল টি টেকনাফ শাপলা চত্বর মোড় থেকে শুরু করে টেকনাফ ঝর্ণা চত্বর মোড় থেকে উপরের বাজার ও টেকনাফ থানা রোড থেকে প্রদক্ষিণ করে শাপলা চত্বর মোড়ে অবস্থান করে।

টেকনাফ উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মাহাবুব মোর্শেদ, ও টেকনাফ উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক (ভারপ্রাপ্ত) ফজলুল কবিরের যৌত সঞ্চালনায় বক্তব্য রাখেন,বাংলাদেশ আওয়ামী লীগের দেশব্যাপী ঘোষিত কর্মসূচি অংশ হিসেবে, প্রধান অতিথি উপস্থিত থেকে গুরুত্বপূর্ণ বক্তব্য রাখেন- বাংলাদেশ আওয়ামী লীগ টেকনাফ উপজেলা শাখার সংগ্রামী সভাপতি আলহাজ্ব নুরুল বশর ।

তিনি বলেন উন্নয়নের ধারাবাহিকতা বজায় রাখতে আবারও নৌকায় ভোট দিতে হবে, ১৯৭১ সালের পরাজিত শক্তি ঘাতকচক্র জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে হত্যা করলেও তার স্বপ্ন ও আদর্শের মৃত্যু ঘটাতে পারেনি। বঙ্গবন্ধুর সুযোগ্য উত্তরসূরি প্রধানমন্ত্রী ও জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ উন্নয়নশীল দেশের মর্যাদা অর্জন করেছে। আর্থ-সামাজিক উন্নয়নে বাংলাদেশ বিশ্বে রোল মডেল হয়েছে। ২০৪১ সালের মধ্যে উন্নত-সমৃদ্ধ দেশে পরিণত করার লক্ষ্য নিয়ে তিনি নিরলস কাজ করে যাচ্ছে। কিন্তু এ উন্নয়নকে বাধাগ্রস্ত করতে স্বাধীনতা বিরোধী সাম্প্রদায়িক গোষ্ঠী এবং গণতন্ত্র বিরোধী চক্র আবারও নানাভাবে ষড়যন্ত্র করে যাচ্ছে। আমাদের সজাগ থাকতে হবে, অপশক্তির এ অপতৎপরতা ও ষড়যন্ত্র ঐক্যবদ্ধভাবে মোকাবিলা করে দেশের উন্নয়নের ধারাবাহিকতা বজায় রাখতে আবারও নৌকায় ভোট দিতে হবে। বিএনপি সংঘটিত অগ্নিসন্ত্রাস ও নৈরাজ্য ঠেকাতে টেকনাফ উপজেলা আওয়ামী লীগ সবসময় প্রস্তুত রয়েছে।

উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মাহাবুব মোর্শেদ বক্তব্য বলেন,আওয়ামী লীগ যখনই ক্ষমতায় থাকে দেশের মানুষের কথা চিন্তা করে। তাই দেশের মানুষের উন্নয়ন সমৃদ্ধির জন্য নানা পদক্ষেপ গ্রহণ করেছে। সরকারের পদক্ষেপ সমূহ সাধারণ মানুষের কাছে তুলে ধরা আওয়ামী লীগ নেতাকর্মীদের দায়িত্ব।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন, টেকনাফ উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা যুবলীগের সভাপতি নুরুল আলম বলেন, আগামী জাতীয় সংসদ নির্বাচনে জননেত্রী শেখ হাসিনাকে পুনরায় রাষ্ট্রীয় ক্ষমতায় প্রতিষ্ঠিত করার লক্ষ্যে বাংলাদেশ আওয়ামী যুবলীগ টেকনাফ উপজেলা শাখা ঐক্যবদ্ধ ভাবে সবসময়ই মাঠে কাজ করে যাবে। এবং জামাত বিএনপির নৈরাজ্য ঠেকাতে রাজপথে সবসময়ই যুবলীগ প্রস্তুত থাকবে বলে জানান তিনি ।
উপজেলা যুবলীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক ফজলুল কবির বলেন। তৃণমূল আওয়ামী লীগ ও যুবলীগের নেতাকর্মীরা ঐক্যবদ্ধ থাকলে কোনো অশুভ শক্তি ষড়যন্ত্র করে আওয়ামী লীগ কে পরাজিত করতে পারবে না। সুযোগে সন্ধানে আগত কোন ব্যক্তি যাতে সংগঠনের ক্ষতি করতে না পারে সেই দিকে দলীয় নেতাকর্মীদের সতর্ক থাকার অনুরোধ করেন।

সমাবেশে,টেকনাফ পৌর যুবলীগের সাধারণ সম্পাদক মো. আব্দুল্লাহ বলেন। বিশ্বনেতা শেখ হাসিনার নেতৃত্বে তলাবিহীন ঝুড়ি থেকে দেশ বর্তমানে মধ্য আয়ে উন্নীত হয়েছে। দেশের অভূতপূর্ব উন্নয়নকে বাধাগ্রস্ত করতে জামায়াত-বিএনপি নানামুখী ষড়যন্ত্র শুরু করেছে। এ ষড়যন্ত্র নষ্যাৎ করতে টেকনাফ পৌর যুবলীগের প্রতিটি নেতাকর্মীদের সাথে নিয়ে মোকাবেলা করতে প্রস্তুত রয়েছি আমরা।

উপজেলা ছাত্রলীগের সভাপতি সাইফুল ইসলাম মুন্না বলেন, সারাদেশব্যাপী বিএনপি-জামাতের সন্ত্রাস,নৈরাজ্য, অগ্নিসংযোগ সহিংসতা ও যে কোন ধরনের নাশকতা ঠেকাতে টেকনাফ উপজেলা ছাত্রলীগ সবসময় প্রস্তুত রয়েছে।

এতে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন-পৌর আওয়ামী লীগের সাবেক সভাপতি জাবেদ ইকবাল চৌধুরি বাবুল,পৌর যুবলীগের সভাপতি রেজাউল করিম রেজা। হামজালাল মেম্বার, আহমদ হোসেন মেম্বার,সভায় উপস্থিত ছিলেন সাবরাং ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব সোনালী, সাধারণ সম্পাদক আর ফায়সাল সুমন, বাহারছড়া ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক আব্দুর রহমান বাহার,যুবলীগের সভাপতি (ভারপ্রাপ্ত) হুমায়ূন কাদের মেম্বার, সাধারণ সম্পাদক আমজাদ হোসন খোকন চেয়ারম্যান, টেকনাফ সদর ইউনিয়ন যুবলীগের সভাপতি আবদুল ফারুক মেম্বার, সাধারণ সম্পাদক মোহাং ইয়াকুব, হ্নীলা ইউনিয়ন যুবলীগের সভাপতি নুরুল আলম নুরু, সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন নয়ন, সাবরাং ইউনিয়ন যুবলীগের সভাপতি হুমায়ুন কবির, সাধারণ সম্পাদক নুরুল আলম নুরু।

উক্ত বিক্ষোভ সমাবেশে ও মিছিলে পৌরসভার বিভিন্ন ওয়ার্ড যুবলীগের সভাপতি ও সাধারণ সম্পাদকসহ উপজেলা, ইউনিয়ন ও বিভিন্ন ওয়ার্ড যুবলীগের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

আরও

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ খবর