মঙ্গলবার, জুন ১৮, ২০২৪

প্রথমবারের মতো নিজেদের বাজেট থেকে প্রতিবন্ধী ব্যাক্তিদের সহায়তা দিলো জোয়ারিয়ানালা ইউনিয়ন পরিষদ

বার্তা পরিবেশকঃ

জোয়ারিয়ানালা ইউনিয়ন পরিষদের অর্থায়নে, সেন্টার ফর ডিজএ্যাবিলিটি ইন ডেভেলপমেন্ট (সিডিডি) এবং হ্যান্ডিক্যাপ ইন্টারন্যাশনাল (এইচআই) এর কারিগরি সহযোগীতায়, ২০২৩-২০২৪ অর্থবছরের প্রতিবন্ধী ব্যক্তিদের জন্য জোয়ারিয়ানালা ইউনিয়ন পরিষদের বাজেটের বরাদ্ধকৃত ৫০ হাজার টাকা প্রতিবন্ধী শিক্ষার্থী ও অসহায় প্রতিবন্ধী মানুষের মাঝে বিতরণ করা হয়।

রবিবার ৯ জুন কক্সবাজারের রামু উপজেলার জোয়ারিয়ানালা ইউনিয়ন পরিষদে প্রতিবন্ধী ব্যক্তিদের মাঝে এই বাজেট বিতরন করা হয়।

এই সময় উপস্থিত ছিলেন জোয়ারিয়ানালা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান কামাল শামসুদ্দীন আহমদ প্রিন্স এবং ইউনিয়ন পরিষদের সদস্য ও সেন্টার ফর ডিজএ্যাবিলিটি ইন ডেভেলপমেন্ট (সিডিডি) এর কর্মকর্তাগণ।

এই সময় চেয়ারম্যান কামাল শামসুদ্দীন আহমদ প্রিন্স নিজে প্রতিবন্ধী শিশুদের হাতে শিক্ষা উপকরন ব্যাগ, বই, খাতা , ছাতা তুলে দেন । এ ছাড়া প্রতিবন্ধী নারী – পুরুষের হাতে তুলে দেন ছাগল , দোকানের মুদি সামগ্রি কেনার জন্য নগদ অর্থ সহ আরো অনেক কিছু ।

জোয়ারিয়ানালা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান কামাল শামসুদ্দীন আহমদ প্রিন্স বলেন, “প্রথমবারের মত নিজেদের বাজেট থেকে প্রতিবন্ধী ব্যক্তিদের জন্য একটা বাজেট বরাদ্ধ দিতে পেরে ভীষণ ভালো লাগছে। তিনি চেষ্টা করবেন সামনে এই বরাদ্ধ আরো বৃদ্ধি করার এবং সেন্টার ফর ডিজএ্যাবিলিটি ইন ডেভেলপমেন্ট (সিডিডি) এবং হ্যান্ডিক্যাপ ইন্টারন্যাশনাল (এইচআই) এর কারিগরি সহযোগীতা ভবিষ্যতে সহায়তার ধারা অব্যাহত রাখার আহবান করেন।

সেন্টার ফর ডিজএ্যাবিলিটি ইন ডেভেলপমেন্ট (সিডিডি) এর প্রজেক্ট অপারেশন্স ম্যানেজার মোহাম্মদ মাহমুদুল হাসান বলেন, প্রতিবন্ধীদের জীবন মান উন্নয়নে তারা কাজ করে যাচ্ছেন।

সবার ভালোবাসা , সম্মান এবং সহযোগিতায় এগিয়ে যাবেন প্রতিবন্ধীরা এই আশাবাদ ব্যক্ত করেন উপস্থিত সকলে ।

আরও

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ খবর