শুক্রবার, ফেব্রুয়ারি ২৩, ২০২৪

নাইক্ষ্যংছড়িতে পাহাড় ধসে একই পরিবারের শিশুসহ আহত ৪

কফিল উদ্দিন( জয়), নাইক্ষ্যংছড়ি প্রতিনিধি:

বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলার বাইশারী ইউনিয়নের ৯ নং ওয়ার্ড করিমার ঝিরিতে পাহাড় ধসে একই পরিবারের শিশুসহ ৪ জন আহত হয়েছে।

এদিকে ভারী বৃষ্টিপাত অব্যাহত থাকায় রবিবার (৬ আগস্ট) দুপুর ১২ টার সময় পাহাড় ধসে একই পরিবারের ৪ জন আহত হয়েছে। এ সময় আহতদের উদ্ধার করে স্থানীয়রা পার্শ্ববর্তী বাইশারী বাজারে চিকিৎসা সেবা দেয়া হয়। একজনের অবস্থা আশঙ্কা জনক।

স্থানীয় ইউপি সদস্য আবু তাহের জানান অতি বৃষ্টির কারণে করিমার ঝিরি জসিম উদ্দিনের মাটির বাড়িতে দুপুর ১২ টার সময় পাহাড় ধসে পড়ে এ দুর্ঘটনাটি ঘটে। এ সময় ঘরে থাকা তার স্ত্রী রোকসানা (২৪) তার মেয়ে আনিকা( ৮) জেসমিন(৬) শাহাজালাল (দেড় বছর) রোকসানা বেগমের অবস্থা আশংকা জনক হওয়ায় উন্নত চিকিৎসার জন্য কক্সবাজার মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়ার প্রস্তুতি চলছে।

নাইক্ষ্যংছড়ি উপজেলা নির্বাহী অফিসার রোমেন শর্মা জানান, কয়েকদিন ধরেই নাইক্ষ্যংছড়িতে টানা বৃষ্টি হচ্ছে।
প্রাণহানির শঙ্কায় পাহাড়ের ঢালে বসবাসকারীদের ঝুঁকিপূর্ণ বসতিগুলো ছেড়ে নিরাপদ আশ্রয়ে সরে যেতে মাইকিং করা হচ্ছে। ঝুঁকিতে বসবাসকারীদের জন্য আশ্রয়কেন্দ্রসহ দুর্যোগ মোকাবিলায় প্রস্তুতি নেওয়া হয়েছে। বিভিন্ন স্থানে ছোটখাটো পাহাড় ধসের ঘটনা ঘটেছে। বাইশারী ইউনিয়ন ও পাহাড় ধসে একই পরিবারের শিশুসহ ৪জন আহত হয়েছে বলে ইউপি সদস্যের মাধ্যমে শুনেছেন।

আরও

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ খবর