মঙ্গলবার, এপ্রিল ২৩, ২০২৪

নাইক্ষ্যংছড়িতে ভূমিহীন ও গৃহহীন পরিবারকে চতুর্থ পর্যায়ে জমি ও গৃহের চাবি হস্তান্তর করা হয়েছে।

কফিল উদ্দিন,নাইক্ষ্যংছড়ি (বান্দরবান) প্রতিনিধি:

সারাদেশের ন্যায় নাইক্ষ্যংছড়ি উপজেলাতেও মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা কর্তৃক আশ্রায়ন প্রকল্প-২ এর আওতায় ভূমিহীন-গৃহহীন পরিবারকে চতুর্থ পর্যায়ে জমি ও গৃহের চাবি হস্তান্তর করা হয়েছে।
চতুর্থ পর্যায়ে সারাদেশে ২২,১০১ ভূমিহীন ও গৃহহীন পরিবারকে ঘর প্রদান এবং নাইক্ষ্যংছড়ির ৩৫ টি সেমি পাকা ২৫ টি মাচাং ঘর অর্থাৎ নাইক্ষ্যংছড়ি উপজেলায় ৬০ টি ভূমিহীন-গৃহহীনকে ঘরের চাবি হস্তান্তর করেন নাইক্ষ্যংছড়ি উপজেলা নির্বাহী অফিসার রোমেন শর্মা।

বুধবার ( ৯ আগষ্ট ) সকালে উপজেলা সদরের হাজি এম এ কালাম সরকারী কলেজ হল রুমে তিনি সভাপতি হিসেবে এ চাবি হস্তান্তর করেন। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন উপজেলা শিক্ষা কর্মকর্তা ত্রিরতন চাকমা।

সভায় উপস্থিত ছিলেন,নাইক্ষ্যংছড়ি হাজি এম এ কালাম সরকারী কলেজের অধ্যক্ষ ও আ ম রফিকুল ইসলাম,জেলা পরিষদ সদস্য ও উপজেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ক্যানে ওয়ান চাক,উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান মংহ্লা ওয়াই মার্মা, সহকারী কমিশনার (ভূমি) শামশুদ্দিন মো: রেজা,স্বাস্থা ও কৃষি কর্মকর্তা মো: এনামুল হক,প্রাণী সম্পদ কর্মকর্তা ডা: প্রবীর দেব,এনএসআইএর উপপরিচালক আবুল হোসেন,পিআইও মো আবদুল্লাহ আল মামুন,আনসার ভিডিপি কর্মকর্তা ফরিদুল আলম,উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সাধারণ সম্পাদক ও প্রেস ক্লাব প্রতিষ্ঠাতা সভাপতি মাঈনুদ্দিন খালেদ,উপজেলা আওয়ামী লীগ সহ-সভাপতি মো: ইমরান চেয়ারম্যান,সদর ইউপি চেয়ারম্যান নুরুল আবসার ইমন,বাইশারী ইউপি চেয়ারম্যান মো: আলম কোম্পান, উপজেলা কৃষক লীগের সাধারণ সম্পাদক সাইফুদ্দিন মামুন শিমুল ও অন্যান্যরা ।

এছাড়াও অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, উপজেলার বিভিন্ন দপ্তরের কর্মকর্তাগণ, ইউপি চেয়ারম্যানগণ, জমি ও গৃহপ্রাপ্ত নর-নারীর এবং গণমাধ্যম কর্মী প্রমুখ।উল্লেখ্য,এই পর্যন্ত এ উপজেলায় ২৫৯ জন উপকারভোগীকে এ ঘর দেয়া হয়েছে। বুধবার ( ৯ আগষ্ট) আশ্রয়ন -২ প্রকল্পের আওতায় চতুর্থ ধাপে ৩৫ টি একক সেমিপাকা এব্য ২৫ টি মাচাংঘর মিলে ৬০ টি ঘরের চাবি হস্তান্তর করা হয় নাইক্ষ্যংছড়িতে।
নাইক্ষ্যংছড়ি উপজেলা নির্বাহী অফিসার রোমেন শর্মা অতিথিদের সাথে নিয়ে এ চাবি ৬০ টি পরিবারের কর্তাকে গৃহের চাবি তুলে দেন।

আরও

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ খবর