শনিবার, জুন ১৫, ২০২৪

নারায়ণগঞ্জে কক্সবাজারগামী বাস থেকে টাইম বোমা উদ্ধার

সিসিএন অনলাইন ডেস্কঃ

নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জে কক্সবাজারগামী একটি যাত্রীবাহী বাস থেকে বোমা উদ্ধার করেছে পুলিশ।

শুক্রবার (৫ জানুয়ারি) রাতে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে সিদ্ধিরগঞ্জের মৌচাক এলাকায় কক্সবাজারগামী বেঙ্গল পরিবহনের একটি বাস থেকে বোমাটি উদ্ধার করা হয়।

বাসটির সুপার সুপারভাইজার মো. হাসান জানান, ঢাকার গাবতলি বাসস্ট্যান্ড থেকে একজন যাত্রী বাসে উঠেন। পরে বাসটি সায়েদাবাদ এসে থামিয়ে সেখান থেকে কিছু যাত্রী ওঠানো হয়। এরপর যাত্রাবাড়ি হানিফ ফ্লাইওভার পর্যন্ত এসে পুনরায় যাত্রী গণনা করতে গিয়ে তিনি দেখতে পান পেছনের ওই যাত্রী গাড়িতে নেই। এরপর ওই ব্যক্তির ফোনে কল দিলেও তিনি কলটি রিসিভ করেনি। এক পর্যায়ে ওই যাত্রীর রেখে যাওয়া একটি ব্যাগের ভেতরে বোমা সদৃশ বস্তু দেখতে পেয় ৯৯৯ নম্বরে কল দিয়ে বিষয়টি জানান। এর কিছুক্ষণ পরই পুলিশ এসে যাত্রীদের বের করে নিরাপদে নিচে নামিয়ে এনে বাসের ভেতরে তল্লাশি করে বোমাটি উদ্ধার করে।

পুলিশ জানায়, ৩০ সিটের বাসটিতে ওই এক সিট ছাড়া সব সিটেই যাত্রী ছিল। বোমা সদৃশ বস্ত্র দেখার পর যাত্রীদের সবার মধ্যে আতঙ্ক সৃষ্টি হয়। পরে সিদ্ধিরগঞ্জ থানা পুলিশ গিয়ে যাত্রীদের অভয় দিয়ে সবাইকে বাস থেকে নামিয়ে আনা হয়। পরে বোমাটি উদ্ধার করা হয়।

সিদ্ধিরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ আবু বকর সিদ্দিক বলেন, শুক্রবার রাতে বেঙ্গল পরিবহনের ওই বাস থেকে বোমা পাওয়া যায়। আমরা বোমা ডিসপোজাল ইউনিটকে খবর দিয়েছি। পরে ঢাকার বোম্ব ডিসপোজাল ইউনিট এসে বোমাটি নিষ্ক্রিয় করে।

নারায়ণগঞ্জ পুলিশ সুপার গোলাম মোস্তফা রাসেল জানান, বোমা সদৃশ হিসেবে উদ্ধারকৃত বস্তুটি সত্যিকারের একটি টাইম বোমা ছিল। ঢাকা থেকে আসা বোম্ব ডিসপোজাল টিম সেটি নিরাপদ স্থানে নিয়ে বিস্ফোরণের মাধ্যমে নিষ্ক্রিয় করেছে। এ বিষয়ে তদন্ত অনুযায়ী পরবর্তী আইনগত ব্যবস্থা নেয়া হবে।

আরও

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ খবর