মঙ্গলবার, জুন ১৮, ২০২৪

নিরাপদে ফিরলেন সেন্টমার্টিনে আটকে পড়া পর্যটকরা

সাইদুল ফরহাদ:

বৈরী আবহাওয়া কারণে সেন্টমার্টিন দ্বীপে আটকা পড়া দুই শতাধিক পর্যটক টেকনাফে ফিরেছেন।

শনিবার (৭অক্টোবর) সন্ধ্যা ৬টার দিকে পর্যটকবাহী জাহাজ এমভি বারো আউলিয়াতে করে টেকনাফের দমদমিয়া জেটি ঘাটে পৌঁছান তারা।

বিষয়টি নিশ্চিত করেন টেকনাফ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও)নির্বাহী কর্মকর্তা মো. আদনান চৌধুরী।

তিনি বলেন, সকাল ৯টার দিকে টেকনাফ সদরের দমদমিয়াস্থ বাংলাদেশ আভ্যন্তরীণ নৌপরিবহন কর্তৃপক্ষের (বিআইডব্লিউটিএ) জেটিঘাট থেকে সেন্টমার্টিনের উদ্দেশে পর্যটকবাহী ২টি জাহাজ ছেড়ে যায়।ফিরতি ট্রিপে জাহাজে করে নিরাপদে টেকনাফে পৌঁছায়।

ইউএনও আরো বলেন, শনিবার মধ্যরাত থেকে টেকনাফে আবহাওয়ার স্বাভাবিক পরিস্থিতি বিরাজ করছে। এতে বাতাসের স্বাভাবিক গতিবেগ ও সাগর উত্তাল না থাকায় টেকনাফ-সেন্টমার্টিন নৌরুটে পর্যটকবাহী জাহাজ চলাচলের অনুমতি দেওয়া হয়েছে।

সেন্টমার্টিন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মুজিবুর রহমান বলেন, আটকা পড়া পর্যটকরা জাহাজ এমভি বারো আউলিয়ায় করে ফেরত গেছেন। তারা নিরাপদে টেকনাফ পৌঁছেন।

এর আগে ২অক্টোবর সকালে টেকনাফের দমদমিয়া জেটি ঘাট থেকে এমভি বারো আউলিয়া জাহাজে ৮০০ জন পর্যটক সেন্টমার্টিনে বেড়াতে যান। বিকেলে জাহাজটি ৬০০ পর্যটক নিয়ে টেকনাফ ফিরে এলেও অন্যরা রাতযাপনের জন্য দ্বীপে অবস্থান করেন। পরবর্তী সময়ে বৈরী আবহাওয়ায় সাগর উত্তাল ও ৩ নম্বর স্থানীয় সতর্কসংকেত জারি করে আবহাওয়া অধিদপ্তর। পরে উপজেলা প্রশাসন ৩অক্টোবর থেকে টেকনাফ-সেন্টমার্টিন নৌপথে পর্যটকবাহী জাহাজ, স্পিডবোট, সার্ভিস ট্রলারসহ সবধরনের নৌযান চলাচল বন্ধ করে দেয়।

আরও

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ খবর