মঙ্গলবার, জুন ১৮, ২০২৪

পদোন্নতি পেয়ে এতিমদের পেটভরে খাওয়ালেন পুলিশ সুপার রেজাউল করিম

সাইদুল ফরহাদ:

কারও বাবা নেই, কারও নেই মা। আবার কেউ কেউ মাতৃ-পিতৃহীন। এমন শিশুদের ঠিকানা হয়েছে ঝিরিঝিরি পাড়া ইবতেদায়ী মাদ্রাসা। এসব শিশুদের পুলিশ সুপার হিসেবে পদোন্নতি পাওয়ায় পেটভরে উন্নতমানের দুপুরের খাবার খাওয়ালেন মানবিক পুলিশ অতিরিক্ত পুলিশ সুপার রেজাউল করিম।

আজ (১০নভেম্বর) দুপুর ২টার দিকে কক্সবাজার শহরের কলাতলী ঝিরিঝিরি পাড়া ইবতেদায়ী মসজিদে এতিমদের নিয়ে এই খাবারের আয়োজন করা হয়।

খাবার পেয়ে খুশি হয়ে মাদ্রাসার ছাত্র খোরশেদ বলেন, অনেকদিন ধরে মাংস দিয়ে খাবার ইচ্ছে ছিল। আজ শুনলাম এক আংকেল মাংস দিয়ে খাবার দিচ্ছে। তাই খাবার খেতে আসলাম।আমি পেটভরে খেয়েছি।

এর আগে গত (৭নভেম্বর) পুলিশ সুপার হিসেবে পদোন্নতি লাভ করেছেন রাজবাড়ি জেলার অতিরিক্ত পুলিশ সুপার রেজাউল করিম। তিনিসহ পদোন্নতিপ্রাপ্ত ১৭৭ জন পুলিশ কর্মকর্তার নাম উল্লেখ করে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের পুলিশ শাখা-১ থেকে এ বিষয়ে একটি প্রজ্ঞাপন জারি করা হয়েছে।

উক্ত প্রজ্ঞাপনের তাঁকে উল্লিখিত পদে রেজাউল করিম কে পদোন্নতির তথ্য উল্লেখ করা হয়েছে। রাষ্ট্রপতির আদেশক্রমে উক্ত প্রজ্ঞাপনে স্বাক্ষর করেন স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা সিনিয়র সহকারী সচিব মো. মাহাবুর রহমান শেখ স্বাক্ষরিত দুটি পৃথক প্রজ্ঞাপনের মাধ্যমে তাদের পদোন্নতি দেওয়া হয়।পদোন্নতিপ্রাপ্ত কর্মকর্তাদেরকে সিনিয়র সচিব, জননিরাপত্তা বিভাগ, স্বরাষ্ট্র মন্ত্রণালয় বরাবর সরাসরি বা ই-মেইল মারফত যোগদানপত্র প্রেরণ করতে বলা হয়েছে।

পুলিশ সূত্রে জানা যায়, রেজাউল করিম ২৯ তম বিসিএস (পুলিশ) ব্যাচের একজন কর্মকর্তা। তিনি রাজবাড়ি জেলা অতিরিক্ত পুলিশ সুপার হিসাবে দায়িত্ব পালন করছেন।

অতিরিক্ত পুলিশ সুপার, রাজবাড়ি হিসেবে দায়িত্ব পালনের পূর্বে তিনি টুরিস্ট পুলিশ কক্সবাজার রিজিওনে দক্ষতা ও সুনামের সাথে কাজ করেন। খুব স্বল্প সময়ের মধ্যে তিনি পর্যটকদের নানা সমস্যা সমাধানে কার্যকরী পদক্ষেপ নিয়ে সবার প্রশংসা কুড়িয়েছিলেন। তিনি ঝিনাইদহের কোটচাঁদপুর সার্কেলে থাকাকালীন সময়েও সাধারণ মানুষের কাছে পুলিশের ভাবমূর্তি উজ্জ্বলে নানা পদক্ষেপ নিয়ে প্রশংসিত হয়েছিলেন। রাজবাড়ি জেলাতেও তিনি ভিন্নধর্মী উদ্যোগ নিয়ে সবার নজর কেড়েছেন।

আরও

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ খবর