বৃহস্পতিবার, মে ২৩, ২০২৪

“পর্যটন এলাকায় কোন ধরনের মাদক ঢুকতে দেওয়া হবে না”

সাইদুল ফরহাদ:

পর্যটক হয়রানি ও অপরাধ ঠেকাতে পর্যটক স্পট গুলোতে সব ধরনের মাদক সেবন ও প্রবেশ বন্ধের উদ্যোগ নিয়েছে টুরিস্ট পুলিশ।

আজ সোমবার (২০নভেম্বর)দুপুর ১টার দিকে টুরিস্ট পুলিশ কক্সবাজার রিজিয়ন কার্যালয়ে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় সভায় টুরিস্ট পুলিশের নবাগত অতিরিক্ত ডিআইজি আ্যাপেল মাহমুদ এসব কথা বলেন।

এসময় তিনি আরো বলেন, সমুদ্র সৈকতসহ কক্সবাজার জেলার সব পর্যটক স্পট এলাকায় পর্যটক হয়রানি অপরাধ দমন ও নিয়ন্ত্রণ করা হবে। বিচ এলাকায় পর্যটকদের ইভটিজিং করলে সে যে হোক তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

বিচ এলাকায় ভিক্ষুক প্রবেশ নিষিদ্ধ করা হয়েছে। পাশাপাশি ভ্রাম্যমাণ ব্যবসায়ী,ফটোগ্রাফার সহ সবাইকে প্রশিক্ষণের আওতায় আনা হবে।

আইন-শৃঙ্খলা পরিস্থিতির নানামুখী চ্যালেঞ্জ মোকাবেলা করতে আমরর এই সিদ্ধান্ত নিয়েছি।আর একটি ফুটেজ লক্ষ শব্দের অর্থ ফুটিয়ে তুলতে পারে। সে কারণেই পর্যটকদের নিরাপত্তায় আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে ও নানা চ্যালেঞ্জ মোকাবেলা করতে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

অতিরিক্ত ডিআইজি আরো বলেন,যেখানে পর্যটক সেখানে টুরিস্ট পুলিশ হাজির হবে। সামনে পর্যটক নিয়ে ট্রেন আসবে সেখানেইও টুরিস্ট পুলিশ থাকবে।

কোনো পর্যটক মাদক খেয়ে বিচ এলাকায় নামলে তার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে। ভেজাল খাদ্য বিক্রি করলে তাঁকেও আইনের আওতায় আনা হবে।

এসময সভায় উপস্থিত ছিলেন, টুরিস্ট ,প্রেস ক্লাব সভাপতি আবু তাহের চৌধুরী, সাধারণ সম্পাদক মুজিবুর ইসলাম, টুরিস্ট পুলিশের ওসি গাজি মিজানসহ সন্তুষ্ট কর্মকর্তারা ।

আরও

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ খবর