শনিবার, ফেব্রুয়ারি ২৪, ২০২৪

পুলিশ পরিচয়ে চাঁদাবাজি, নিউজ করতে চাইলে সাংবাদিক ইউসুফকে হত্যার হুমকি

সিসিএন প্রতিবেদক:
কক্সবাজারের চকরিয়ায় প্রশাসনের চোখে ফাঁকি দিয়ে চুরি, ছিনতাইসহ বিভিন্ন ধরনের অপকর্ম বেড়েই চলেছে।

গোয়েন্দা সংস্থার পরিচয়ে রাজনৈতিক নেতাকর্মীদের বাড়িতে গিয়ে গ্রেফতারের কথা বলে নানাভাবে হুমকি-ধামকি দিয়ে চাঁদাবাজিরও অভিযোগ উঠেছে। আর এই অভিযোগ উঠেছে খন্দকার রাসেল নামে এক ব্যক্তির বিরুদ্ধে। জানা গেছে, পুলিশ ও গোয়েন্দার পরিচয় দিয়ে তিনি হাতিয়ে নিচ্ছেন লাখ লাখ টাকা।

ভুক্তভোগীদের অভিযোগ, প্রায়ই টাকা দাবি করেন। কেউ কেউ টাকাও দিয়েছে। টাকা না দিলে বিভিন্নভাবে মামলায় ঢুকিয়ে দেবে। র‍্যাব, পুলিশ দিয়ে ধরিয়ে দেবে বলে ভয়ভীতি প্রদর্শন করে।

এসব বিষয়ে প্রতিবেদনের জন্য দৈনিক বাংলার ইউসুফ বিন হোছাইন খন্দকার রাসেল নামে ওই ব্যক্তির মোবাইল ফোনে যোগাযোগ করেন। কিন্তু, পরিচয় জেনে রাসেল বলেন; আমি কে সেটি ওসি জানেন, এসপি জানেন। আপনি আমার পরিচয় জানার কে?

এক পর্যায়ে তিনি প্রতিবেদককে জুতার তলায় পিষে মারার হুমকিও দেন। এমনকি ইউসুফ বিন হোছাইনকে হত্যার জন্য ৫ লাখ টাকাও ঘোষণা করেছেন খন্দকার রাসেল।

চকরিয়ায় খন্দকার রাসেল নামে কোন লোক গোয়েন্দা সংস্থায় দায়িত্বরত আছে কি-না জানতে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ মোহাম্মদ আলি তিনি সাফ জানিয়ে দেন, “তিনি আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর লোক নয়। তাঁর বিরুদ্ধে প্রশাসনের লোক পরিচয় দিয়ে নানাভাবে সাধারণ জনগণকে হয়রানির করার অভিযোগ পেয়েছি। তাকে পেলে আমাকে অথবা ৯৯৯-এ ফোন করেও সহযোগিতা চাইতে পারেন। আমরা যথাযথ আইনি ব্যবস্থা নেব।”

এদিকে, চকরিয়া সার্কেলের সহকারী পুলিশ সুপার রকিব-উর রেজাও জানান খন্দকার রাসেল নামে কাউকে তিনি চেনেন না।

এদিকে সাংবাদিক ইউসুফ বিন হোছাইনও আতঙ্কে রয়েছেন। তিনি সোমবার (৫ ফেব্রুয়ারি) চকরিয়া থানায় সাধারণ ডায়েরি করেছেন।

চকরিয়া থানা বলেছেন, তিনি এ বিষয়ে যথাযথ ব্যবস্থা নেবেন।

আরও

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ খবর