শুক্রবার, ডিসেম্বর ৮, ২০২৩

পুলিশ হেফাজতে দুদকের সাবেক কর্মকর্তা শহীদুল্লাহর মৃত্যুর ঘটনায় দুই এএসআই ক্লোজড

রনি পারভেজ (চট্টগ্রাম):

চট্টগ্রাম নগরীর চান্দগাঁও থানায় পুলিশ হেফাজতে দুর্নীতি দমন কমিশনের (দুদক) সাবেক কর্মকর্তা ছৈয়দ মোহাম্মদ শহীদুল্লাহর মৃত্যুর ঘটনায় সহকারী উপ-পরিদর্শক (এএসআই) পদমর্যাদার দুই কর্মকর্তাকে ক্লোজড করা হয়েছে। তাদের পুলিশ লাইন্সে সংযুক্ত করা হয়েছে।

বৃহস্পতিবার (৫ অক্টোবর) চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের (সিএমপি) অতিরিক্ত কমিশনার এম এ মাসুদ স্বাক্ষরিত এক আদেশে তাদেরকে সংযুক্ত করা হয়।

আদেশে উল্লেখ করা হয়- প্রশাসনিক কারণে চান্দগাঁও থানার এএসআই মো. ইউসুফ আলী ও এটিএম সোহেল রানাকে দামপাড়া পুলিশ লাইন্সে সংযুক্ত করা হলো।

সিএমপির অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (এডিসি) স্পিনা রানী প্রামাণিক সিসিএন কে বলেন, দুদকের সাবেক কর্মকর্তা মোহাম্মদ শহীদুল্লার মৃত্যুর ঘটনাটি নিয়ে আলোচনা তৈরি হয়েছে। বিষয়টি নিয়ে ইতিমধ্যে তিন সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। তদন্ত কার্যক্রম যাতে প্রভাবিত না হয় তাই তাদের পুলিশ লাইন্সে সংযুক্ত করা হয়েছে।

জানা গেছে, সিআর (কোর্ট পিটিশন) মামলায় আদালত থেকে জারি হওয়া একটি পরোয়ানার ভিত্তিতে ৩ অক্টোবর দিবাগত রাতে দুদকের সাবেক উপ-পরিচালক (ডিডি) ছৈয়দ মোহাম্মদ শহীদুল্লাহকে গ্রেপ্তার করে সিএমপির চান্দগাঁও থানা পুলিশ। পরে ওই দিন রাতেই পুলিশ হেফাজতে শহীদুল্লাহ মারা যান। এরপর শহীদুল্লাহর পরিবার অভিযোগ করেন যে, তাকে পরিকল্পিতভাবে হত্যা করা হয়েছে।

পরিবারের সদস্যদের অভিযোগ, যে মামলার পরোয়ানার ভিত্তিতে শহীদুল্লাহকে গ্রেপ্তার করা হয়েছিল সেটিও মিথ্যা। মূলত জায়গার বিরোধকে নিয়ে স্থানীয় এক রাজনৈতিক নেতার এজেন্ডা বাস্তবায়ন করতে জামিনযোগ্য ধারার মামলায় জারি হওয়া পরোয়ানার ভিত্তিতে পুলিশ অবসরপ্রাপ্ত দুদক কর্মকর্তাকে গ্রেপ্তার করে।

আরও

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ খবর