বৃহস্পতিবার, মে ২৩, ২০২৪

প্রধানমন্ত্রীকে দেখতে লাখো মানুষ ‘দ্বিতীয় টুঙ্গিপাড়া’ খ্যাত মাতারবাড়ীতে

সাইদুল ফরহাদ:

কক্সবাজার জেলা আওয়ামী লীগ আয়োজিত জনসভায় আসতে শুরু করেছে মানুষ। শনিবার (১১নভেম্বর) পর্যটকদের দীর্ঘদিনের প্রত্যাশা পূরণে দোহাজারী-কক্সবাজার রেলপথ উদ্বোধন করে প্রধানমন্ত্রী এখন রামুতে আছেন। রামু থেকে তিনি মাতারবাড়ী যাবেন। সব মিলিয়ে আজ ১৫টি প্রকল্প উদ্বোধন ছাড়াও তিন প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন সরকার প্রধান। কক্সবাজারবাসীর জন্য এ এক মাহেন্দ্রক্ষণ।

আজ বেলা ৩টার দিকে প্রধানমন্ত্রীর মাতারবাড়ীতে পৌঁছানোর কথা। এরপর তিনি মাতারবাড়ী বন্দর উন্নয়ন প্রকল্পের উদ্বোধন করবেন। সেখানে আওয়ামী লীগ আয়োজিত জনসভায় ভাষণ দেবেন প্রধানমন্ত্রী।

এদিকে দীর্ঘ দিন পর প্রধানমন্ত্রীর আগমনকে কেন্দ্র করে মহেশখালীসহ পুরো জেলাজুড়ে বিরাজ করছে উৎসবের আমেজ। তোরণ, ব্যানার, ফেস্টুন ও পোস্টারে ছেয়ে গেছে মাতারবাড়ীসহ পুরো মহেশখালী।

জনসভার নির্ধারিত সময়ের আগেই জনসভাস্থলে জনস্রোত নেমেছে। মিছিলে মিছিলে আসছে মানুষ।

১৯৯৪ সালে বিরোধীদলীয় নেত্রী থাকাকালীন ঘূর্ণিঝড় কবলিত মানুষের দুর্দশা দেখতে কক্সবাজার সফরে এসেছিলেন শেখ হাসিনা। ওই সময় তিনি সমুদ্র উপকূলের দুর্যোগকবলিত মাতারবাড়ীও পরিদর্শন করেন। সেদিন মাতারবাড়ীকে ‘নিজের নানারবাড়ি’ উল্লেখ করে ‘দ্বিতীয় টুঙ্গিপাড়া’ আখ্যা দিয়েছিলেন বঙ্গবন্ধুকন্যা।

দীর্ঘ ২৮ বছর পর আজ ‘দ্বিতীয় টুঙ্গিপাড়া’ খ্যাত কক্সবাজারের মাতারবাড়ী সফরে আসছেন আজকের প্রধানমন্ত্রী। তাই মানুষের আগ্রহের যেন শেষ নেই।

আরও

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ খবর