মঙ্গলবার, এপ্রিল ২৩, ২০২৪

প্রাইভেট সেক্টর ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স ফেডারেশন বাংলাদেশ,কক্সবাজার জেলা ও সকল উপজেলা শাখার উদ্যোগে আয়োজিত ইফতার ও দোয়া মাহফিল।

প্রেস বিজ্ঞপ্তিঃ

২৬ই মার্চ ২০২৪ ইং রোজ মঙ্গলবার বিকাল ৪ টায় কলাতলী হোটেল বিচ ওয়ে’র কনফারেন্স হলে প্রাইভেট সেক্টর ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স ফেডারেশন বাংলাদেশ, কক্সবাজার জেলা ও সকল উপজেলা শাখার উদ্যোগে ইফতার ও ঢাকা বেইলি রোডে অগ্নি কান্ডে নিহতের স্বরণে দোয়া মাহফিলের আয়োজন করা হয়।
উক্ত ইফতার ও দোয়া মাহফিলে সভাপতিত্ব করেন কক্সবাজার জেলার সভাপতি এবং বঙ্গ ইঞ্জিনিয়ার্স টেকনোলজি’র পরিচালক জনাব প্রকৌশলী মো. রমজান ইসলাম রুবেল।

আজকের অনুষ্ঠানে সঞ্চালনা করেন কক্সবাজার সদর উপজেলার সভাপতি এবং প্রোগ্রাম আয়োজক কমিটির আহ্বায়ক জনাব প্রকৌশলী আলী আহমদ।

উক্ত দোয়া ও ইফতার মাহফিলে সম্মানিত অতিথি হিসেবে উপস্হিত ছিলেন রেপিড একশন ব্যাটেলিয়ান কক্সবাজার (RAB)-১৫ এর অধিনায়ক লে. কর্নেল সাজ্জাদ হোসেন (পিপিএম)।
কক্সবাজার বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী, জনাব প্রকৌশলী আব্দুল কাদের গনি। স্থানীয় সরকার প্রকৌশল বিভাগের নির্বাহী প্রকৌশলী, জনাব প্রকৌশলী মামুন খান। কক্সবাজার উন্নয়ণ কতৃপক্ষের নির্বাহী প্রকৌশলী, জনাব প্রকৌশলী আক্তার হোসেন(সার্কেল-১)। কক্সবাজার উন্নয়ণ কতৃপক্ষের নির্বাহী প্রকৌশলী জনাব প্রকৌশলী মো: আব্দুল্লাহ(সার্কেল-২)। কক্সবাজার জেলা শিক্ষা অফিসার জনাব নাছির উদ্দীন।
রামু খিজারী সরকারি উচ্চ বিদ্যালয়ের কারিগরি শাখার প্রধান গৃহ নির্মাণ নকশা এবং সিএনএন ও এইচ বিল্ডাসের পরিচালক জনাব লায়ন ইঞ্জিনিয়ার মোহাম্মদ সাহেদ সালাউদ্দিন এমজেএফ। কক্সবাজার জেলা আইডিইবি’র ভারপ্রাপ্ত সভাপতি ইঞ্জি. জালাল উদ্দিন প্রমি। কক্সবাজার মডেল পলিটেকনিক ইন্সটিটিউট এর অধ্যক্ষ জনাব দিদারুল আলম।

কক্সবাজার পলিটেকনিক ইন্সটিটিউটের সিভিল বিভাগের বিভাগীয় প্রধান জনাব ইঞ্জি. জাহেদুল ইসলাম, ফুড টেকনোলজির ইনস্ট্রাক্টর জনাব মেহেদী হাসান এবং ইনস্ট্রাক্টর নেচার উদ্দিন , আরএসি বিভাগের ইনস্ট্রাক্টর-জনাব ফকরুল আজম তানিম।

আইইবি কক্সবাজার জেলার সভাপতি এবং বিল্ডিং প্লানার্স এর পরিচালক জনাব ইঞ্জিনিয়ার এম বদিউল আলম।
স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের রামু উপজেলার সহকারী প্রকৌশলী জনাব ইঞ্জিনিয়ার মনজুর আলম।
ঢাকা ইউনিভার্সিটি অব ইঞ্জিনিয়ারিং টেকনোলজি (ডুয়েট) এর প্রথম ব্যাচের ছাত্র ইঞ্জিনিয়ার মুক্তার আহমদ হেলালি।

এছাড়াও আরও উপস্থিত ছিলেন প্রাইভেট সেক্টর ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স ফেডারেশন বাংলাদেশ,
কক্সবাজার জেলা কমিটি,পৌর কমিটি সহ সকল উপজেলা কমিটির সভাপতি, সাধারণ সম্পাদক, সাংগঠনিক সম্পাদক সহ সকল দায়িত্বশীল সদস্য প্রকৌশলীগণ। সরকারি এবং বেসরকারি বিভিন্ন প্রতিষ্ঠানে বিভিন্ন পদে কর্মরত প্রকৌশলীবৃন্দ। বক্তব্যে বক্তারা বলেন আপনাদের ইঞ্জিনিয়ারিং পড়ালেখার পাশাপাশি কর্মদক্ষতা অর্জন করে কাজে যুক্ত হয়ে যান। সরকারি এবং বিভিন্ন বেসরকারি সেক্টরে যেখানে ইঞ্জিনিয়ারদের কাজের সুযোগ রয়েছে সেখানে আপনারা নিয়োগের জন্য চেষ্টা করেন আমরা আপনাদের সর্বোচ্চ সহযোগিতা করব ইনশাআল্লাহ। বেসরকারি প্রতিষ্ঠান পরিচালকদের অনেকে বলেন আমাদের প্রতিষ্ঠানে যখনই কোন ইঞ্জিনিয়ার নিয়োগ দেওয়া হবে আপনাদের সংগঠনকে অবহিত করা হবে এবং আশা করছি আপনাদের ইঞ্জিনিয়ারদের স্বতঃস্ফূর্ত অংশগ্রহণের মাধ্যমে জনবল নিয়োগে সংগঠনের প্রয়োজনীয় সহযোগিতা পাব। কিছু কিছু বক্তারা বলেন আমরাও আপনাদের মত ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিং পাস করে অনেক চেষ্টা ও পরিশ্রমের মাধ্যমে আজ সরকারি বিভিন্ন দপ্তরের নির্বাহী প্রকৌশলী হিসেবে কর্মরত আছি। আশা করি আপনারাও চেষ্টা ও পরিশ্রম করলে আমাদের এই পদে বা আরও উপরের পদে যেতে পারবেন। আপনাদের জন্য আমাদের প্রয়োজনীয় সহযোগিতা সব সময় থাকবে।সকল বক্তারা সংগঠনের সুন্দর আয়োজনের জন্য অনেক অনেক ধন্যবাদ জানান, সকল সদস্য প্রকৌশলীদের উক্তরোত্তর সফলতা কামনা করেন এবং সামনে বিভিন্ন প্রোগ্রামে আসবে বলে সম্মতি প্রকাশ করেন।

অনুষ্ঠানের সার্বিক তত্ত্বাবধানে ছিলেন উক্ত সংগঠনের জেলা কমিটির সাধারণ সম্পাদক জনাব ইঞ্জিনিয়ার মোহাম্মদ ইব্রাহিম অনুষ্ঠান আয়োজক উপকমিটির যুগ্ম আহবায়ক জনাব ইঞ্জিনিয়ার মোহাম্মদ শাহেদুল আলম।সদস্য সচিব জনাব ইঞ্জিনিয়ার ইমরুল আজিম।

মাওলানা আব্দুল আজিজ এর কুরআন তেলাওয়াতের মাধ্যমে শুরু হয় এবং মোনাজাতের মাধ্যমে আজকের ইফতার ও দোয়া মাহফিলের সমাপ্ত হয়।

আরও

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ খবর