মঙ্গলবার, এপ্রিল ২৩, ২০২৪

ফিলিস্তিনিদের জন্য শুক্রবার জুমার নামাজের পর দোয়া, শনিবার রাষ্ট্রীয় শোক

সিসিএন অনলাইন ডেস্কঃ

ফিলিস্তিনের ওপর ইসরাইলের হামলাকে নারকীয় হত্যাকাণ্ড উল্লেখ করে আগামী শনিবার দেশে একদিনের রাষ্ট্রীয় শোক ঘোষণা করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ওইদিন সব প্রতিষ্ঠানে জাতীয় পতাকা অর্ধনমিত রাখা হবে।

এছাড়া কাল (শুক্রবার) দেশের প্রতিটি মসজিদে জুমার নামাজের পর দোয়ার আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী। তিনি বলেন, শুধু মসজিদেই নয়, অন্যান্য ধর্মাবললম্বী যারা আছেন তারাও নিজ নিজ মন্দির, গীর্জা ও উপাসনালয়ে ফিলিস্তিনের নিপীড়িত মানুষের জন্য প্রার্থনা করবেন, যাতে তারা নিজ দেশে অধিকার নিয়ে বাঁচতে পারে।

বৃহস্পতিবার (১৯ অক্টোবর) বেলা ১১টার দিকে তেজগাঁওয়ের সড়ক ভবনে ১৫০ সেতুর উদ্বোধনী অনুষ্ঠানে তিনি প্রধান অতিথির বক্তব্য দেন।

ফিলিস্তিনের ওপর ইসরাইলি হামলার নিন্দা জানিয়ে প্রধানমন্ত্রী বলেন, হাসপাতালে হামলা করে ইসরাইল সবচেয়ে বড় অপরাধ করেছে। নিপীড়িত এ জনগোষ্ঠী তাদের নিজ দেশেই হত্যাকাণ্ডের শিকার হচ্ছেন। সবারই এর প্রতিবাদ করা উচিত, তারা যাতে তাদের ন্যায্য অধিকার ফিরে পান।

তিনি বলেন, ‘ফিলিস্তিনের এ দুঃসময়ে সকলের এক হয়ে ফিলিস্তিনের অধিকার প্রতিষ্ঠায় এগিয়ে আসতে হবে। আমরা এভাবে বসে থাকতে পারি না।’

শেখ হাসিনা বলেন, ‘অনেকেই আবার এসব শুনলে নাখোশ হন। কারণ, তারা তো হত্যাকারীর দল। মানুষ মারাই তাদের কাজ। ফলে এমন হত্যাকাণ্ড তাদের বিচলিত করে না। তারাই আবার আমার পদত্যাগের দাবিতে আন্দোলন করছে।’

এ সময় অস্ত্র কেনা থামাতে বিশ্ববাসীর কাছে আহ্বান জানিয়ে প্রধানমন্ত্রী বলেন, যে টাকা দিয়ে অস্ত্র কেনা হয়, তা যদি শিশুদের উন্নয়ন ও শিক্ষায় ব্যয় করা হয়, তাহলে বিশ্বের চেহারাই পাল্টে যেতো।

আরও

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ খবর