মঙ্গলবার, এপ্রিল ২৩, ২০২৪

ফেনীতে আল্লাহর ৯৯ নাম দিয়ে ইসলামিক ভাস্কর্য

সিসিএন অনলাইন ডেস্কঃ

ফেনী শহরের মিজান রোডের তিন রাস্তার মোডে স্থাপিত হয়েছে ‘শান্তি চত্বর’ নামে একটি ইসলামিক ভাস্কর্য। ভাস্কর্যটিতে আল্লাহর গুণবাচক ৯৯টি নাম সম্বলিত রয়েছে।
রোববার সন্ধ্যায় ভাস্কর্যটির উদ্বোধন করেন ফেনী-২ আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন হাজারী। এসময় চত্বরটির নামকরণ করা হয় ‘শান্তি চত্বর’।

মূলত ফেনী পৌরসভার উদ্যোগে ভাস্কর্যটি নির্মাণ করা হয়। পৌর সূত্রে জানা গেছে, ২ মাসে এর কাজ সমাপ্ত করেন নিউ স্মার্ট জেনারেল সার্ভিস নামে ঠিকাদারি প্রতিষ্ঠান। এই ভাস্কার্যটিতে ৭ হাজার এলইডি লাইট রয়েছে বলেও জানা গেছে।

এসময় নিজাম হাজারী বলেন, দীর্ঘদিন ধরে মিজান ময়দানে জেলার সব বড় বড় প্রোগ্রাম হয়। এখানে ঈদের জামাতসহ আন্তর্জাতিক ক্বেরাত সম্মেলন হয়। সে ময়দানের সম্মুখে শান্তি চত্বর প্রশংসনীয় উদ্যোগ। ভবিষ্যতে শহরটিতে আরও ইসলামিক ভাস্কর্য নির্মাণ করা হবে বলেও জানান তিনি।

পৌর মেয়র নজরুল ইসলাম স্বপন মিয়াজী বলেন, ফেনী পৌরসভার অর্থায়নে ইসলামিক এ ভাস্কর্যটি নির্মাণ করা হয়েছে। মুসলিম দেশ হিসেবে ইসলামের বিভিন্ন নিদর্শন, আল্লাহ ও রাসুলের নাম মানুষের সামনে উপস্থাপন করা মুসলমান হিসেবে আমাদের নৈতিক দায়িত্ব। সেই দায়িত্ববোধ থেকে এ ভাস্কার্যটি স্থাপনের পরিকল্পনা গ্রহণ করা হয়। এগুলো দেখে মানুষ যাতে আল্লাহ ও রাসুলের এবং ধর্মের প্রতি বিশ্বাস স্থাপন করে।

ফেনী পৌরসূত্রে জানায়, দুই মাসে এর কাজ সমাপ্তি করেন নিউ স্মার্ট জেনারেল সার্ভিস নামে ঠিকাদারি প্রতিষ্ঠান, এই ভাস্কার্যটিতে ৭ হাজার এলইডি লাইট রয়েছে।

আরও

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ খবর