মঙ্গলবার, এপ্রিল ২৩, ২০২৪

বঙ্গবাজারের আগুনে পোড়া কাপড়ে নারায়ণগঞ্জে পূজামণ্ডপ

সিসিএন অনলাইন ডেস্ক:

শারদীয় দুর্গোৎসবকে ঘিরে নারায়ণগঞ্জে ভিন্নধর্মী এক পূজামণ্ডপ তৈরি করেছেন সনাতন ধর্মাবলম্বীরা। রাজধানীর বঙ্গবাজারের আগুনে পুড়ে যাওয়া বিভিন্ন শাড়ি-কাপড় দিয়ে দুর্গাপূজার মণ্ডপ সাজানো হয়েছে।

পূজা উদযাপন কমিটি বলছে, ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের সহযোগিতা করতেই এ উদ্যোগ নিয়েছেন তারা। এই সজ্জার জন্য তিন লাখ টাকার পোড়া কাপড় কিনেছেন তারা।

আয়োজকরা বলছেন, অশুভ শক্তির বিনাশ আর জগতের শান্তি প্রতিষ্ঠায় এ বছর জেলার ২২৪টি পূজামণ্ডপে অনুষ্ঠিত হচ্ছে শারদীয় দুর্গা উৎসব।

বঙ্গবাজারের আগুনে পোড়া কাপড়ে নারায়ণগঞ্জে পূজামণ্ডপ
মেট্রোরেলে পদ্মা সেতু পার হয়ে যেতে হবে পূজামণ্ডপে
শিল্পী রোহান খান ফরহাদ তার সহযোগীদের নিয়ে পুরো মণ্ডপ সাজিয়েছেন। সাজসজ্জায় ৩০০-এর বেশি শাড়ি ব্যবহার করা হয়েছে বলে আয়োজকরা জানিয়েছেন। আয়োজকরা সচেতনভাবে পরিবেশের জন্য ক্ষতিকর প্লাস্টিক পণ্য ব্যবহারে নিরুৎসাহিত করেছেন। গত বছর পাটজাত বিভিন্ন সামগ্রী ব্যবহার করে সাজানো হয়েছিল এই মণ্ডপ।

লক্ষী নারায়ণ আখড়ার পুরোহিত দীপঙ্কর চক্রবর্তী বলেন, এবার দেবী দুর্গার আগমন ও প্রস্থান দুটোই হবে ঘোড়ায় চড়ে। দেবী দুর্গার কাছে প্রার্থনা থাকবে তিনি যেন দেশ ও পৃথিবীর সকল মানুষের জীবনে শান্তি বয়ে আনে।

নারায়ণগঞ্জ পূজা উদযাপন কমিটির সাবেক সভাপতি পরিতোষ সাহা বলেন, অশুভ শক্তির বিনাশ আর জগতের শান্তি প্রতিষ্ঠা হবে এই বিশ্বাসে এ বছর নারায়ণগঞ্জে ২২৪টি পূজামণ্ডপে অনুষ্ঠিত হচ্ছে শারদীয় দুর্গা উৎসব।

নারায়ণগঞ্জের পুলিশ সুপার গোলাম মোস্তফা রাসেল জানান, দুর্গাপূজাকে ঘিরে নারায়ণগঞ্জে তিন স্থরের নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। মণ্ডপগুলোতে সিসি ক্যামেরা মাধ্যমে মনিটরিংসহ বিশৃঙ্খলা এড়াতে বাড়তি পুলিশ মোতায়েন করা হয়েছে।

আরও

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ খবর