মঙ্গলবার, জুন ১৮, ২০২৪

বন্ধু সোশ্যাল ওয়েলফেয়ার সোসাইটির মিডিয়া ফোরামের পরামর্শ সভা অনুষ্ঠিত

অতনু দাশঃ

বন্ধু বিশ্বাস করে, বাংলাদেশে লিঙ্গ বৈচিত্রময় জনগোষ্ঠীর সামাজিক অন্তর্ভূক্তিকরণ নিশ্চিত করতে হলে মিডিয়া/গণমাধ্যমের সম্পৃক্ততার কোনো বিকল্প নেই। সেই পরিকল্পনা থেকে ২০১১ সালে প্রথম মিডিয়ার সাথে সরাসরি কাজ শুরু করে বন্ধু। এরই ধারাবাহিকতায় সমতা প্রজেক্টের আওতাধীন কক্সবাজারে মিডিয়া ফোরাম গঠন করা হয়েছে।

বৃহস্পতিবার ৯ নভেম্বর ২০২৩ ইং সকালে কক্সবাজারস্থ বদরমোকাম মসজিদ এলাকায় বন্ধু সোশ্যাল ওয়েলফেয়ার সোসাইটির অফিসকক্ষে সমতা প্রজেক্টের সার্ভিস সেন্টার ম্যানেজার মো. জসিম উদ্দিনের সঞ্চালনায় মিডিয়া ফোরামের সদস্যদের নিয়ে পরামর্শ সভা অনুষ্ঠিত হয়েছে।

এতে ইউএনসিআর প্রজেক্টের প্রোগ্রাম স্পেশালিষ্ট মো. নাজমুল হক এবং ইউএসএআইডি বন্ধু সমতা প্রজেক্টের সিনিয়র ম্যানেজার মো. মশিউর রহমান,লিঙ্গ বৈচিত্র্যময় জনগোষ্ঠীকে নিয়ে বিভিন্ন আলোচনা উপস্থাপন করেন।যার মধ্যে রয়েছে,সামাজিক অন্তর্ভূক্তি নিশ্চিত করা,লিঙ্গ বৈচিত্র্যময় জনগোষ্ঠীকে গণমাধ্যমে ইতিবাচক উপস্থাপন, লিঙ্গ বৈচিত্র্যময় জনগোষ্ঠীর জন্য নীতি এবং আইনি পরিবেশ উন্নত করা, বন্ধু চলমান প্রকল্পের বাস্তবায়ন প্রক্রিয়া সহজতর করা, বাংলাদেশে লিঙ্গ বৈচিত্র্যময় জনগোষ্ঠীর জন্য একটি টেকসই এবং সহনশীল পরিবেশ তৈরি করার বিষয়ে বেশ গুরুত্বের সাথে আলোচনা উপস্থাপন করেন।

এসময় বন্ধু সোশ্যাল ওয়েলফেয়ার সোসাইটি কক্সবাজার মিডিয়া ফোরামের পক্ষে উপস্থিত ছিলেন আরটিভি জেলা প্রতিনিধি ও স্থানীয় দৈনিক গণসংযোগের সম্পাদক সাইফুর রহিম শাহীন,স্থানীয় দৈনিক কক্সবাজার সংবাদের প্রতিবেদক মনির মোবারক,গাজি টিভির জেলা প্রতিনিধি ওমর ফারুক হিরু, এখন টেলিভিশনের জেলা প্রতিনিধি ও স্থানীয় দৈনিক কক্সবাজারের প্রধান প্রতিবেদক মনতোষ বেদজ্ঞ, স্থানীয় দৈনিক রূপসী গ্রামের প্রতিবেদক শাহনিয়াজ, স্থানীয় দৈনিক আজকের দেশবিদেশ এর স্টাফ রিপোর্টার শাহেদ হোছাইন মুবিন, স্থানীয় অনলাইন মাল্টিমিডিয়া সিসিএনের প্রতিবেদক অতনু দাশ,নন্দিনী পাল, স্থানীয় অনলাইন মাল্টিমিডিয়া প্রবাল নিউজের প্রতিবেদন বাঁধন সরকার, ইউএনএইচসিআর সমর্থিত প্রকল্পের টিম লিডার সোহেল রানা।

আরও

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ খবর